আরব সাগরে অস্ত্রের বড় চালান আটক করেছে মার্কিন নৌবাহিনী

আরব সাগরে অস্ত্রের বড় চালান আটক করেছে মার্কিন নৌবাহিনী
ছবি: সংগৃহীত।

আরব সাগরের আন্তর্জাতিক জলসীমায় একটি নৌযান থেকে বিপুল পরিমাণ অস্ত্রের চালান বাজেয়াপ্ত করেছে যুক্তরাষ্ট্রের নৌবাহিনী। আটক করা এসব অস্ত্র চীন ও রাশিয়ায় তৈরি হয়েছে বলে দাবি করেছে মার্কিন নৌবাহিনী। গত ৬-৭ মে নিয়মিত টহলের অংশ হিসেবে আরব সাগরের উত্তরাংশ থেকে অস্ত্রের এ চালান আটক করা হয়। খবর আলজাজিরার

বাহরাইনের উপকূলে অবস্থান করা যুক্তরাষ্ট্রের পঞ্চম নৌবহর অস্ত্রের এ চালান জব্দ করেছে। এক বিবৃতিতে মার্কিন নৌবাহিনী জানিয়েছে, জব্দ করা এসব অস্ত্রের মধ্যে রাশিয়ার তৈরি কয়েক ডজন ট্যাংক ধ্বংসকারী ক্ষেপণাস্ত্র, চীনের তৈরি হাজারের বেশি টাইপ-৫৬ রাইফেল, শতাধিক পিকেএম মেশিনগান, স্নাইপার রাইফেল, গ্রেনেড লঞ্চার রয়েছে। বিবৃতিতে আরো বলা হয়, বেআইনি অস্ত্রের চালানের কার্গোগুলো নামানোর পরে আটক নৌযানটির নাবিকদের ছেড়ে দেওয়া হয়েছে। এর আগে তাদের খাবার দেওয়া হয়।

যে নৌযান থেকে অস্ত্রগুলো জব্দ করা হয়েছে, সেটাতে কোনো দেশের পতাকা ছিল না। সেটি একটি সাধারণ পালতোলা নৌযান ছিল। মার্কিন নৌবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে সব দিক খতিয়ে দেখছে তারা। প্রয়োজনে একটি দলকে এই অস্ত্রের রহস্য উদ্ঘাটনের দায়িত্ব দেওয়া হবে।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x