যুক্তরাজ্য সফর বাতিল করলেন মোদি

যুক্তরাজ্য সফর বাতিল করলেন মোদি
নরেন্দ্র মোদি। ছবি: সংগৃহীত

আগামী জুনে যুক্তরাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন জি-৭ শীর্ষ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অংশ নেওয়ার কথা ছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কিন্তু সর্বশেষ খবর হলো- তিনি সেখানে যাচ্ছেন না। মহামারি করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করেই তার এ সিদ্ধান্ত বলে জানা গেছে। মঙ্গলবার (১১ মে) এ খবর প্রকাশ করেছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ১১ থেকে ১৩ জুন যুক্তরাজ্যে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে জি-৭ (বিশ্বের সবচেয়ে উন্নত অর্থনীতির দেশগুলোর জোট) শীর্ষ সম্মেলন। সেখানে উপস্থিত থাকবেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি ও জাপানের রাষ্ট্রপ্রধানরা। আর বিশেষ অতিথি হিসেবে আয়োজক দেশ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আমন্ত্রণ পেয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ কোরিয়া।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, জি-৭ সম্মেলনে অংশ নিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আমন্ত্রণকে সম্মান জানায় ভারত সরকার। কিন্তু বর্তমান কোভিড-১৯ পরিস্থিতির কথা বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জি-৭ সম্মেলনে সরাসরি অংশ নেবেন না।

এদিকে, করোনাভাইরাস মহামারিতে জর্জরিত ভারতে একদিনে আরও তিন হাজার ৮৭৬ জনের মৃত্যু হয়েছে। তবে আগের দিনের তুলনায় ভারতে সংক্রমণ কিছুটা কমে নেমে এসে সাড়ে তিন লাখের নিচে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৯৪২ জন। যা সোমবারের তুলনায় প্রায় ৩৭ হাজার কম। সর্বশেষ এই পরিসংখ্যান নিয়ে মহামারির শুরু থেকে ভারতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২৯ লাখ ৯২ হাজার ৫১৭ জনে।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x