ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ নিয়ে এরদোয়ানের টুইট

ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষ নিয়ে এরদোয়ানের টুইট
তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। ছবি: সংগৃহীত

পশ্চিমতীরে ফিলিস্তিনি নাগরিকদের ওপর হত্যাযজ্ঞ পরিচালনা করছে ইসরায়েলি বাহিনী। মানবাধিকার লঙ্ঘনকারী এসব কর্মকান্ড বন্ধ করার আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। বুধবার (১২ মে) রাতে টুইটারে দেওয়া এক বার্তায় তিনি একথা বলেন।

টুইটারে তুর্কি প্রেসিডেন্ট বলেন, জেরুজালেমের আল-আকসা মসজিদ এবং মুসলিমদের ওপর ইসরায়েলের ঘৃণ্য হামলা অবিলম্বে বন্ধ করার দাবি জানাচ্ছে তুরস্ক।

ইসরায়েলের কর্মকাণ্ডকে মৌলিক মানবাধিকার, আন্তর্জাতিক আইন এবং মানবিক মূল্যবোধের লঙ্ঘন হিসেবে উল্লেখ করে প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, ‘পবিত্র জেরুজালেম নগরীর সম্মান, মর্যাদা ও গৌরব রক্ষা করা প্রতিটি মুসলিমের দায়িত্ব।’

মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ বৃহস্পতিবার (১৩ মে) উদযাপিত হচ্ছে মুসলিম বিশ্বের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। অথচ উদযাপনহীন রক্তাক্ত এক ঈদ পার করছেন ফিলিস্তিনিরা। ইসরায়েল নিয়মিত হামলা চালাচ্ছে ফিলিস্তিনের এলাকাগুলোতে। বৃহস্পতিবার সকালেও সেখানে বোমা হামলা অব্যাহত ছিল। অনেক ফিলিস্তিনির আজও ঘুম ভেঙেছে বোমার শব্দে।

জানা যায়, গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি দখলদার বাহিনী। ১৭ শিশুসহ হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ জনে। আহত হয়েছেন প্রায় ৪০০ জন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর দফায় দফায় বিমান হামলায় ধংসস্তুপে পরিণত হয়েছে অবরুদ্ধ এই ভূখণ্ডটি। বৃহস্পতিবার সকালেও বোমা বর্ষণ অব্যাহত রয়েছে। আর এর মধ্যেই উদযাপনহীন রক্তাক্ত এক ঈদ পার করছেন ফিলিস্তিনিরা।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x