বিবিসির লাইভ চলাকালে গাজায় ধসে পড়লো বহুতল ভবন

বিবিসির লাইভ চলাকালে গাজায় ধসে পড়লো বহুতল ভবন
বিবিসির লাইভ সংবাদ চলাকালে গাজায় ইসরায়েলি হামলায় একটি বহুতল ভবন ধ্বসে পড়তে দেখা যায়। ছবি: ভিডিও থেকে নেওয়া

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় একটি বহুতল ভবন ধ্বসে পড়ার ভিডিও সরাসরি দেখা গেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির লাইভ সংবাদ চলাকালে।

বুধবার (১২ মে) গাজার আল জোহারা টাওয়ারে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এমন সময় কয়েকটি বাড়ি দূরের একটি ভবনের ছাদে দাঁড়িয়ে সরাসরি সর্বশেষ হালনাগাদ খবর জানাচ্ছিলেন বিবিসি অ্যারাবিকের প্রতিবেদক আদনান এলবুরশ।

শুক্রবার রাতে বিবিসি অনলাইনে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, প্রতিবেদক কথা বলা শুরুর কিছুক্ষণের মধ্যেই তাঁর পেছনে দৃশ্যমান ওই বহুতল ভবনের সামনে বোমা পড়ে। পরক্ষণেই কী ঘটতে যাচ্ছে তা না বুঝতে পেরে তাঁরা ভিডিও চালু রাখেন। সেই মুহূর্তে ভবনটির নিচের দিকে উপর্যুপরি বোমা বর্ষণ করা হয়। ব্যাপক আগুনের কুণ্ডলীতে ছেয়ে যায় ভিডিওস্ক্রিন।

অপরদিকে টিভি স্টেশনে থাকা উপস্থাপক মোহাম্মদ সাইফ জিজ্ঞেস করতে থাকেন, ‘আদনান আপনি ঠিক আছেন কি?’ ভিডিওতে দেখা যায়, মুহূর্তের মধ্যেই ১৩ তল আল জোহারা টাওয়ারটি ধসে পড়ছে।

অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি দখলদার বাহিনী। গত সোমবার থেকে এ অঞ্চলে একের পর এক বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি জঙ্গি-বিমান। এ পর্যন্ত কয়েকশ বার বিমান হামলা চালানো হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, ইসরায়েলি বোমা হামলায় এখন পর্যন্ত ৩১ শিশু ও ২০ নারীসহ নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৬ জনে। আজও নতুন করে ১৩ জন ফিলিস্তিনি নিহত হন। এছাড়াও আহত হয়েছেন অন্তত ৯২০ ফিলিস্তিনি।

A building in Gaza City collapsed during a live BBC Arabic TV report after being hit by an Israeli strike. BBC Arabic...

Posted by BBC News on Friday, May 14, 2021

জানা যায়, ইসরায়েলে হওয়া ক্ষেপণাস্ত্র হামলা প্রতিরোধে শুক্রবার বিভিন্ন সামরিক স্থাপনা লক্ষ্য করে হামলা চালানো হয়। ৪০ মিনিট ধরে চলা এ হামলায় নতুন করে আরও নিহতদের মধ্যে তাদের মধ্যে এক মা ও তার তিন শিশু ছিলেন। ধ্বংসস্তূপ থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x