যতক্ষণ প্রয়োজন হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা নেতানিয়াহুর

যতক্ষণ প্রয়োজন হামলা চালিয়ে যাওয়ার ঘোষণা নেতানিয়াহুর
বেনিয়ামিন নেতানিয়াহু। ছবি: সংগৃহীত

যতক্ষণ প্রয়োজন ততক্ষণ গাজায় হামলা চালিয়ে যাওয়া হবে বলে হুমকি দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। একইসঙ্গে বেসামরিক নাগরিকদের হতাহত এড়াতে সর্বোচ্চ চেষ্টা করবেন বলেও জানান। শনিবার রাতে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। আজ রবিবার (১৬ মে) এ খবর প্রকাশ করেছে বিবিসি ও বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবদনে বলা হয়েছে, টেলিভিশন ব্রিফিংয়ে গত এক সপ্তাহ ধরে চলমান সহিংসতার জন্য ফিলিস্তিনি ইসলামিক গোষ্ঠী হামাসকে দায়ী করেন ইসরায়েলি প্রধানমন্ত্রী। বলেন, দলটি লড়াইয়ের জন্য দায়ী এবং তারাই প্রথমে আক্রমণ করেছে।

বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, আমরা এখনো এই অপারেশনের (সহিংসতা) মাঝামাঝি রয়েছি। এটি এখনো শেষ হয়নি এবং যতক্ষণ প্রয়োজন ততক্ষণ গাজায় হামলা চালিয়ে যাওয়া হবে।

হামাসের লোকেরা ইচ্ছাকৃতভাবে বেসামরিক লোকদের ক্ষতি করতে চায়। কিন্তু আমরা নাগরিকদের যতটুকু ক্ষতি এড়ানো যায় সর্বোচ্চ চেষ্টা করবো। বিপরীতে সরাসরি সন্ত্রাসীদের (হামাস) আক্রমণ করার জন্য সকল কিছু করছি, যোগ করেন তিনি।

এদিকে, রবিবার ভোরে গাজায় হামাস প্রধানের বাড়িতে বোমাবর্ষণ করেছে ইসরায়েল এবং পাল্টা আক্রমণে ইসলামিক গোষ্ঠীটি তেল আবিবে রকেট ব্যারেজ নিক্ষেপ করেছে। এর মধ্য দিয়ে টানা সপ্তম দিনের মতো সহিংসতা অব্যাহত রইলো।

স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, রাতভর উপকূলীয় অঞ্চল জুড়ে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে চারজন ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং আরো অনেকে আহত হয়েছেন।

ফিলিস্তিন কর্তৃপক্ষ বলছে, গাজায় চালিয়ে আসা ইসরায়েলি বিমান ও গোলা হামলায় এখন পর্যন্ত অন্তত ১৪৯ জন নিহত হয়েছেন। নিহত ফিলিস্তিনিদের মধ্যে ৪১ শিশু রয়েছে। অন্যদিকে গাজা থেকে ছোড়া হামাসের রকেট হামলায় দুই শিশুসহ ১০ ইসরায়েলি নিহত হয়েছেন।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x