Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near ';1) ORDER BY id' at line 1

আগামী ২৪ ঘণ্টায় আরো ভয়াবহ রূপ নিতে পারে ‘তাওকতে’

আগামী ২৪ ঘণ্টায় আরো ভয়াবহ রূপ নিতে পারে ‘তাওকতে’
ছবি: সংগৃহীত।

আরব সাগরে তৈরি হওয়া সাইক্লোন তাওকতে’র শক্তি বেড়েই চলেছে। গত ছয় ঘণ্টা ধরে প্রায় ৯ কিলোমিটার বেগে দ্রুত উত্তর দিকে অগ্রসর হয় এটি। আগামী ২৪ ঘণ্টায় এটি আরও ভয়াবহ রূপ নিতে পারে বলে জানিয়েছে পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া অধিদফতর।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার বরাতে জানা যায়, আবহাওয়া অধিদফতরের তথ্যমতে আগামী ১২ ঘণ্টায় বজ্রপাতের পাশাপাশি ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে।

ঘূর্ণিঝড় তাওকতের আগাম প্রভাব শুরু হয়েছে ভারতের কেরালা ও কর্ণাটকের উপকূলে। এই দুই জায়গায় মোট ছয়জন নিহত হয়েছেন। যে ছ’টি জেলায় ঝড়ের দাপট সবচেয়ে বেশি, তার মধ্যে তিনটি উপকূলবর্তী ও তিনটি পশ্চিমঘাট পর্বত সংলগ্ন। এতে অন্তত ৭৩টি বাড়ি ভেঙে পড়েছে বলেও জানিয়েছে কর্ণাটক প্রশাসন।

শনিবার এই ঘূর্ণিঝড় নিয়ে আলোচনায় বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি সেই বৈঠকে নির্দেশ দেন যেন এই ঝড়ের কারণে করোনা চিকিৎসায় কোনও সমস্যা না দেখা যায়। হাসপাতালগুলিতে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা থেকে শুরু করে বাকি সব পরিষেবা যাতে দেওয়া হয়, সে কথা বলেন তিনি। ঝড়ের সময় দলের কর্মীদের সাধারণ মানুষের পাশে থাকার নির্দেশ দিয়ে টুইট করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x