ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা রুখে দিয়েছে সিরিয়া

ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা রুখে দিয়েছে সিরিয়া
ছবি: সংগৃহীত

রাজধানী দামেস্কের উপর ইসরায়েলের একটি ক্ষেপণাস্ত্র হামলাকে রুখে দিয়েছে সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী। মঙ্গলবার (৮ জুন) এ ঘটনা ঘটেছে। ইরান-সমর্থিত মিলিশিয়া গোষ্ঠীকে লক্ষ্য করে এই হামলা চালানো হয় বলে জানিয়েছেন সামরিক কর্তা ব্যক্তিরা। দেশটির রাষ্ট্রীয় মিডিয়ার বরাত দিয়ে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

সিরিয়ার রাষ্ট্রীয় মিডিয়ার বলছে, সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী লেবাননের আকাশসীমা থেকে আসা ইসরায়েলি আগ্রাসনকে রুখে দিয়েছে। তার আগে গণমাধ্যমটি জানিয়েছিল, বড় বিস্ফোরণের কথা শোনা গেছে।

সিরিয়ার সামরিক বাহিনীর একটি সূত্র উদ্ধৃত করে বলা হয়েছে, অবস্থানগুলোর বিশদ বিবরণ ছাড়াই মধ্য ও দক্ষিণাঞ্চলের কিছু অংশকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। তারা কেবল অল্প ক্ষতি করতে পেরেছে।

কিছু রাষ্ট্রীয় প্রচার মাধ্যম বলছে, প্রতিবেশী লেবাননকে সংযুক্ত করা হোমস প্রদেশে এই হামলা চালানো হয়েছে। সীমান্তবর্তী অঞ্চলটি ইরান-সমর্থিত লেবাননের শক্তিশালী শিয়া হিজবুল্লা দখল করে আছে।

রয়টার্স জানিয়েছে, ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে এখন পর্যন্ত কোনো মন্তব্য পাওয়া যায়নি। যদি এটি সত্য হয়, তাহলে তা হবে এই এক মাসে প্রথম ক্ষেপনাস্ত্র হামলা।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x