ভারত-বাংলাদেশ সীমান্তে সন্দেহভাজন চীনা নাগরিক আটক

ভারত-বাংলাদেশ সীমান্তে সন্দেহভাজন চীনা নাগরিক আটক
ছবি: সংগৃহীত

বাংলাদেশ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশ করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে ধরা পড়েছেন এক চীনা নাগরিক। পশ্চিমবঙ্গের মালদহে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখে হান জুনেই নামের এই চীনাকে আটক করা হয়। তার কাছ থেকে বাংলাদেশি ভিসাসহ একটি চীনা পাসপোর্ট, একটি ল্যাপটপ, ২টি মোবাইল ফোন, একটি বাংলাদেশি সিম কার্ড, একটি ভারতীয় সিম কার্ড এবং ২টি চাইনিজ সিম কার্ড উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) এখবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়েছে, গত ২ তারিখ তিনি 'বিজনেস ভিসা'য় বাংলাদেশে আসেন এবং এক বন্ধুর সাথে অবস্থান করেন। পরে তিনি সীমান্তবর্তী চাঁপাইনবাবগঞ্জ জেলায় চলে আসেন এবং ভারতে প্রবেশের চেষ্টা করলে গ্রেপ্তার হন।

No description available.

হান জুনেই জানান, এ পর্যন্ত তিনি চারবার ভারত সফর করেছেন এবং দিল্লির গুড়গাঁওতে তার একটি হোটেল রয়েছে যেখানে বেশ কয়েকজন ভারতীয় নাগরিক কাজ করেন। তিনি যখন চীনে থাকেন, তখন তার ব্যবসায়ের অংশীদার তাকে ভারতীয় সিম কার্ডের নাম্বার পাঠান।

কিছুদিন আগে তার ব্যবসায়িক অংশীদার সান জিয়াংকে গ্রেপ্তার করে লখনৌয়ের সন্ত্রাস বিরোধী স্কোয়াড (এটিএস)। এটিএস হান জুনেই এবং তার স্ত্রীর বিরুদ্ধেও অভিযোগ দায়ের করে, যার ফলে তাকে ভারতীয় ভিসা দেয়া হয় নি। এই পরিপ্রেক্ষিতে তিনি বাংলাদেশি ভিসার ব্যবস্থা করেন এবং বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের চেষ্টা করেন। বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার এক বিবৃতিতে বলেছে, হান জুনেই একজন 'ওয়ান্টেড' অপরাধী এবং সকল গোয়েন্দা সংস্থা এ তদন্তে একত্রে কাজ করছে।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x