ব্রিটিশ রানির সঙ্গে জি-৭ নেতাদের সাক্ষাৎ

ব্রিটিশ রানির সঙ্গে জি-৭ নেতাদের সাক্ষাৎ
ছবি: সংগৃহীত

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিশ্বের বৃহত্তম অর্থনীতির সাতটি দেশের রাষ্ট্রপ্রধানরা। গতকাল শুক্রবার (১১ জুন) দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের কার্বিস উপসাগরের কর্নিশ সমুদ্র উপকূলের রিসোর্টের কাছে বিশ্বের বৃহত্তম অভ্যন্তরীণ রেইন ফরেস্টের ছাউনির নিচে এ সাক্ষাৎগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গেও দেখা হয়েছে রানির। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

Queen pokes fun at G7 world leaders by aiming cheeky joke which leaves them  laughing - Mirror Online

তিনদিন ব্যাপী জি-৭ শীর্ষ সম্মেলনে অংশ নেওয়া সাতটি ধনী দেশের রাষ্ট্রপ্রধানদের সংবর্ধনা দিয়েছেন ৯৫ বছর বয়সী ব্রিটিশ রানি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুত্র এবং উত্তরাধিকারী প্রিন্স চার্লস, তার স্ত্রী ক্যামিলা এবং নাতি প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট উইলিয়াম।

বিশ্বনেতাদের সঙ্গে বসার পর রানি দ্বিতীয় এলিজাবেথ হাসি মুখে জিজ্ঞাসা করেন, আপনারা কী নিজেদের এখানে উপভোগ করছেন? জবাবে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, হ্যাঁ। আমরা উপভোগ করছি।

এই ইভেন্টের মধ্য দিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রথমবার সাক্ষাৎ হয়েছে ব্রিটিশ রানির। দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে দেখা করা যুক্তরাষ্ট্রের ১৩তম প্রেসিডেন্ট বাইডেন। আগামী রবিবার সন্ধ্যায় জি-৭ সম্মেলন শেষে উইন্ডসর ক্যাসলে আনুষ্ঠানিকভাবে রানির সঙ্গে বৈঠকে বসবেন মার্কিন প্রেসিডেন্ট।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x