যুক্তরাষ্ট্রের চেয়ে ভালো বন্ধু ইসরায়েলের নেই: বাইডেন

যুক্তরাষ্ট্রের চেয়ে ভালো বন্ধু ইসরায়েলের নেই: বাইডেন
জো বাইডেন ও নাফতালি বেনেত। ছবি: সংগৃহীত

ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেতকে স্বাগত জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, আমেরিকান নাগরিকদের পক্ষ থেকে আমি প্রধানমন্ত্রী নাফতালি বেনেত, বিকল্প প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী ইয়ার লাপিদ এবং ইসরায়েলি নতুন মন্ত্রীসভার সকল সদস্যকে অভিনন্দন জানাই। খবর প্রকাশ করেছে পিপলস ডটকম ও বার্তা সংস্থা রয়টার্স।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, উভয় দেশের ঘনিষ্ঠতার সব দিককে আরো শক্তিশালী ও স্থায়ী সম্পর্ক তৈরি করতে প্রধানমন্ত্রী বেনেতের সঙ্গে কাজ করার অপেক্ষায় আছি।

যুক্তরাষ্ট্রের চেয়ে ভালো বন্ধু ইসরায়েলের নেই মন্তব্য করে তিনি বলেন, জনগণকে একত্রিত করে এমন বন্ধন আমাদের মধ্যে মূল্যবোধ শেয়ার এবং বহু দশকের ঘনিষ্ঠ সহযোগিতার প্রমাণ। পাশাপাশি আমরা আমাদের অংশীদারিত্বকে আরো জোরদার করতে থাকবো।

আমরা শত্রু  নই, এক জাতি: ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী

ইসরায়েলের সুরক্ষার জন্য যুক্তরাষ্ট্রের সহযোগিতা অটল রয়েছে জানিয়ে জো বাইডেন বলেন, উন্নত নিরাপত্তা, স্থিতিশীলতা এবং ইসরায়েল-ফিলিস্তিন ও অত্র অঞ্চলের সীমান্ত জুড়ে বসবাসরত জনগণের শান্তি নিশ্চিত করতে ইসরায়েলের নতুন সরকারের সঙ্গে কাজ করতে মার্কিন প্রশাসন প্রতিশ্রুতিবদ্ধ।

গতকাল রবিবার ইসরায়েলের পার্লামেন্টে অনুষ্ঠিত ভোটাভুটির মধ্য দিয়ে নতুন প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতা গ্রহণ করেছেন নাফতালি বেনেত । এর মধ্য দিয়ে দীর্ঘ ১২ বছর পর বেনিয়ামিন নেতানিয়াহু যুগের অবসান হলো।

আগামী দুই বছরের জন্য ইসরায়েলের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন বেনেত। ২০২৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত তিনি দেশটির ক্ষমতায় থাকবেন। এরপর চুক্তি অনুযায়ী পরবর্তী দুই বছরের জন্য ইয়াশ আতিদ পার্টির প্রধান ইয়ার লাপিদের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন এই নেতা।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x