পুরুষের স্বল্প পোশাকে নারীদেরও মন চঞ্চল হতে পারে: তসলিমা

পুরুষের স্বল্প পোশাকে নারীদেরও মন চঞ্চল হতে পারে: তসলিমা
তসলিমা নাসরিন ও ইমরান খান। ছবি: সংগৃহীত

নারীদের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করে আবারও সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এবার সেটিকে যেন আরেকটু উসকে দিলেন ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন। এক টুইটে পাক রাষ্ট্রপ্রধানকে খোঁচা দিয়েছেন তিনি। খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি।

সম্প্রতি আন্তর্জাতিক গণমাধ্যম এইচবিওতে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান খান বলেন, যদি একজন নারী স্বল্পবসনা বা ছোট পোশাক পরিধান ঘুরে বেড়ান, তাহলে সেটির প্রভাব একজন পুরুষের ওপর পড়তে বাধ্য এবং এর ফলে পুরুষের মন চঞ্চল হতে পারে। আর এটা খুব সাধারণ ব্যাপার। অবশ্য তিনি যদি রোবট হন তাহলে ভিন্ন কথা।

If a man is wearing very few clothes, it will have an impact on women, unless they are robots. pic.twitter.com/2Bdix7xSv7

— taslima nasreen (@taslimanasreen) June 22, 2021

সেই প্রেক্ষিতে মঙ্গলবার (২২ জুন) একটি টুইট করেছেন তসলিমা নাসরিন। সেখানে ইমরান খানের ঊর্ধ্বভাগ দৃশ্যমান এবং তার গায়ে কোনো পোশাক নেই, এমন একটি ছবি দিয়ে ক্যাপশনে লিখেছেন, পুরুষ যদি স্বল্প পোশাক পরে, তাতে নারীদেরও মন চঞ্চল হতে পারে। যদি তারা রোবট না হয়।

নারীর ছোট পোশাকে পুরুষের মন চঞ্চল হতে পারে: ইমরান খান

টেলিভিশন চ্যানেলটিতে সরাসরি সম্প্রচার হওয়া ওই সাক্ষাৎকারে পাক প্রধানমন্ত্রীকে প্রশ্ন করা হয়েছিল- পাকিস্তানে বাড়তে থাকা ধর্ষণ এবং যৌন হেনস্তার ঘটনা নিয়ন্ত্রণ করতে তার সরকার এখন পর্যন্ত কী কী পদক্ষেপ নিয়েছে। জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি এটাও বলেন যে, কামনা বা বাসনা সংবরণ করার জন্যই পর্দা প্রথা চালু হয়। কিন্তু এই সংবরণের জন্য ইচ্ছাশক্তি সবার নেই।

মাসখানেক আগেও এমন মন্তব্য করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তিনি দেশটিতে বাড়তে থাকা ধর্ষণের ঘটনার কারণ হিসেবে অশালীনতাকে দায়ী করেন।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x