অলিম্পিকে গিয়ে ‘নিখোঁজ’ উগান্ডার খেলোয়াড়

অলিম্পিকে গিয়ে ‘নিখোঁজ’ উগান্ডার খেলোয়াড়
নিখোঁজ হওয়া উগান্ডার অ্যাথলেট জুলিয়াস সেকিতোলেকো। ছবি: সংগৃহীত।

অলিম্পিক শুরু হওয়ার আগেই অলিম্পিকে অংশ নিতে জাপানে যাওয়ার পর ‘নিখোঁজ’ হয়ে গেছেন উগান্ডার এক খেলোয়াড়। পশ্চিম জাপানে পুলিশের সহায়তায় তাকে খোঁজা হচ্ছে। শুক্রবার (১৬ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছে ইজুমিসানো সিটি কর্তৃপক্ষ।

সংবাদ সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, পশ্চিম জাপানের একটি প্রশিক্ষণশিবির থেকে উগান্ডার জাতীয় দলের একজন ক্রীড়াবিদ নিখোঁজ হয়েছেন। স্থানীয় কর্মকর্তারা বলছেন, এ ঘটনা সম্পর্কে দলটির পক্ষ থেকে শুক্রবার জানানোর পর পুলিশ তাকে খুঁজে বের করার তৎপরতা শুরু করেছে। উগান্ডা থেকে আসা দলটি ওই এলাকাতেই অবস্থান করছে।

We Are Working To Locate Missing Ssekitoleko - UOC | The SportsNation

নিখোঁজ হওয়া উগান্ডার সেই ২০ বছর বয়সী অ্যাথলেটের নাম জুলিয়াস সেকিতোলেকো। তিনি একজন ভারোত্তোলক। নিয়মমাফিক করোনার পরীক্ষার জন্য পিসিআর টেস্টের সময় তাকে অনুপস্থিত পাওয়া যায়। শিবিরে অবস্থানরত দলের অন্য এক সদস্য শহরটির কর্মকর্তাদের বলেছেন, বৃহস্পতিবার মধ্যরাতের দিকে তাকে সর্বশেষ দেখা গেছে।

Ugandan weightlifter reported missing from Tokyo 2020 training camp

১৯ জুন জাপানে এসে পৌঁছায় উগান্ডার জাতীয় দলের ৯ সদস্য। তবে নারিতা বিমানবন্দরে করোনাভাইরাস পরীক্ষায় দলের একজন সদস্য পজিটিভ চিহ্নিত হওয়ায় দল থেকে বিচ্ছিন্ন করে অন্য এক সংরক্ষিত আবাসনে তাঁকে নিয়ে যাওয়া হয়েছে। বাকি ৮ সদস্যকে সিটির ৫০০ কিলোমিটারের মধ্যে ভ্রমণ করার অনুমতি দেয় তারা। পরদিন অবশ্য আরও এক সদস্য কোভিড-১৯ পজিটিভ আসে। এরপর পরই পুরো দলকে সাত দিনের জন্য শিবিরে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x