আফগান দোভাষীর শিরশ্ছেদ করলো তালেবানরা

আফগান দোভাষীর শিরশ্ছেদ করলো তালেবানরা
ছবি: সংগৃহীত

আফগানিস্তানে মার্কিন বাহিনীর জন্য দোভাষী হিসেবে কাজ করা এক আফগান নাগরিকের শিরশ্ছেদ করেছে তালেবানরা। তিনি ১৬ মাস দোভাষী হিসেবে কাজ করেছিলেন। আজ শুক্রবার (২৩ জুলাই) নিহতের বন্ধু ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে খবর প্রকাশ করেছে সিএনএন।

প্রতিবেদনে বলা হয়, ওই দোভাষীর নাম সোহেল পারদিস (৩২)। তিনি গত ১২ মে পবিত্র ঈদুল ফিতরের ঠিক আগ মুহূর্তে রাজধানী কাবুলের নিজ বাড়ি থেকে পার্শ্ববর্তী খোস্ট প্রদেশে বোনকে নিয়ে আসার জন্য যান।

পরিবারের সঙ্গে তাদের সুন্দরভাবে ঈদ উদযাপন হতে পারতো। কিন্তু দীর্ঘ পাঁচ ঘণ্টার জার্নিতে একটি মরুভূমির নিকট পৌঁছালে সোহেলের গাড়ি আটকিয়ে দেন তালেবান সদস্যরা।

এর আগের দিনই সোহেল পারদিস তার বন্ধুদের জািনয়েছিল, সে তালেবানদের কাছ থেকে মৃত্যুর হুমকি পাচ্ছে।

No description available.

তালেবানরা সোহেলকে বলতো, তুমি আমেরিকানদের গোয়েন্দা, তুমি আমেরিকানদের চোখ এবং কাফের। আমরা তোমাকে এবং তোমার পরিবারকে হত্যা করবো। সিএনএনকে এসব কথা জানিয়েছেন পারদিসের বন্ধু ও সহযোগী আব্দুলহাক আয়ুবি।

প্রত্যক্ষদর্শী গ্রামবাসীরা রেড ক্রিসেন্টকে জানান, সোহেলের গাড়ি থামানোর আগেই সেটি লক্ষ্য করে গুলি চালায় তালেবানরা। তারপর তাকে গাড়ি থেকে নামানো হয় এবং শিরশ্ছেদ করে।

গত ২০ বছর ধরে কয়েক হাজার আফগান নাগরিক মার্কিন সেনাবাহিনীর দোভাষী হিসেবে কাজ করেছেন। তাদের মধ্যে প্রায় ১৮ হাজার যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য ইতিমধ্যে বিশেষ অভিবাসী ভিসায় আবেদন করেছেন।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x