ভারতের অবিরাম সমর্থন, সহায়তায় আমরা কৃতজ্ঞ: মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী

ভারতের অবিরাম সমর্থন, সহায়তায় আমরা কৃতজ্ঞ: মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী
ছবি: সংগৃহীত

জাতিসংঘের সাধারণ পরিষদের (ইউএনজিএ) নির্বাচিত সভাপতি এবং মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহ শহীদ গতকাল শুক্রবার (২৩ জুলাই) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাত করেছেন। এ সময় মালদ্বীপের উন্নয়নের জন্য ভারতের অবিচ্ছিন্ন সমর্থন ও সহায়তার প্রশংসা করেন তিনি। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা এএনআই।

নরেন্দ্র মোদিকে এক টুইট বার্তায় ধন্যবাদ জানিয়ে আবদুল্লাহ শহীদ লিখেছেন, “ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে কৃতজ্ঞতা। মালদ্বীপের উন্নয়নের জন্য ভারত যে অবিচ্ছিন্ন সমর্থন ও সহায়তা দিয়েছে তার প্রশংসা শেষ হওয়ার নয়। একই সঙ্গে সভাপতি পদের সমর্থনের জন্য এবং ইউএনজিএ৭৬ এর জন্য আমার অগ্রাধিকার সম্পর্কে তাকে অবহিত করায় অনেক ধন্যবাদ।

টুইটারে প্রধানমন্ত্রী মোদি আরও বলেন, ৭৬-তম ইউএনজিএর নির্বাচিত সভাপতি এবং মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লা শহীদের সঙ্গে দেখা করে আমি আনন্দিত। আমি তার ‘প্রেসিডেন্সি অফ হোপ’ চলাকালীন সাফল্য কামনা করি। এছাড়া নেবারহুড ফার্স্ট নীতি’র মূল স্তম্ভ হিসেবে মালদ্বীপের প্রতি ভারতের প্রতিশ্রুতিও পুনর্ব্যক্ত করেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী মোদি আবদুল্লা শহীদকে নির্বাচনে দুর্দান্ত সাফল্যের জন্য অভিনন্দন জানিয়ে বলেছেন যে এটি বিশ্ব মঞ্চে মালদ্বীপের ক্রমবর্ধমান সাফল্যের বড় প্রতিফলন। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রী বর্তমান বিশ্বের বাস্তবতা এবং বিশ্বের জনসংখ্যার বিশাল জনগণের আকাঙ্ক্ষাগুলো প্রতিফলিত করতে জাতিসংঘের অঙ্গ-সমূহগুলোর বহু-পক্ষীয় ব্যবস্থার সংস্কারের গুরুত্বকে জোর দিয়েছেন।

প্রধানমন্ত্রী মোদি সভাপতি নির্বাচিতদের ‘প্রেসিডেন্সি অফ হোপ’-এর জন্য তার দৃষ্টিভঙ্গির বিবৃতিতে ভূষিত করেন। পাশাপাশি ভারতের পূর্ণ সমর্থন ও সহযোগিতার আশ্বাস দেন।

প্রধানমন্ত্রী মোদি এবং আবদুল্লা শহীদ সাম্প্রতিক বছরগুলোতে ভারত-মালদ্বীপ দ্বিপাক্ষিক সম্পর্কের দ্রুত বৃদ্ধি নিয়েও আলোচনা করেন। মহামারির সীমাবদ্ধতা সত্ত্বেও দ্বিপাক্ষিক প্রকল্পগুলো উন্নত হচ্ছে বলে প্রধানমন্ত্রী সন্তুষ্টি প্রকাশ করেছেন।

এছাড়া, তিনি ভারতের নেবারহুড ফার্স্ট নীতি এবং সাগর সম্পর্কিত দৃষ্টিভঙ্গির মূল স্তম্ভ হিসাবে মালদ্বীপের গুরুত্বকে জোর দেন।

ইত্তেফাক/এনএসএন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x