প্রেসিডেন্ট মইসির শেষকৃত্য অনুষ্ঠানেও গোলাগুলি

প্রেসিডেন্ট মইসির শেষকৃত্য অনুষ্ঠানেও গোলাগুলি
ছবি: সংগৃহীত

হত্যাকাণ্ডের শিকার হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসির শেষকৃত্য সম্পন্ন হয়েছে। আজ শনিবার (২৪ জুলাই) দেশটির ঐতিহাসিক শহর ক্যাপ-হাইতিয়েনে শেষকৃত্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মইসির স্ত্রী মার্টিন মইসি, তিন সন্তান এবং যুক্তরাষ্ট্রসহ নানা দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা। খবর প্রকাশ করেছে বিবিসি ও বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, এদিন নিহত প্রেসিডেন্টের শেষকৃত্য অনুষ্ঠানেও গোলাগুলোর ঘটনা ঘটেছে। এতে অতিথিদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গুলির শব্দে অতিথিরা দ্রুত নিরাপদে সরে যান।

হাইতির প্রেসিডেন্ট হত্যাকাণ্ডের ‘মূলহোতা’ গ্রেফতার

এর আগে মইসির মরদেহ কফিনে করে অনুষ্ঠানস্থলে নিয়ে আসেন উর্দি পরিহিত সেনারা। তার প্রতি শ্রদ্ধা জানানোর পর বাবার কবরের পাশে সমাহিত করা হয়েছে।

গত ৭ জুলাই দুর্বৃত্তদের গুলিতে নিজের বাসভবনে নিহত হন হাইতির প্রেসিডেন্ট জোভেনেল মইসি (৫৩)। ২০১৭ থেকে দেশটির ক্ষমতায় ছিলেন তিনি। স্থানীয় সময় আনুমানিক রাত একটায় পোর্ট-অ-প্রিন্সে প্রেসিডেন্টের বাসভবনে অজ্ঞাতনামা সশস্ত্র দুর্বৃত্তরা হামলা করে। ফার্স্ট লেডিও গুরুতর আহত হন। তিনি যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে দেশে ফিরে এসেছেন।

হত্যাকাণ্ডের ঘটনায় ২৮ জনের সংশ্লিষ্টতা রয়েছে। জড়িতদের মধ্যে ২৬ জন কলম্বিয়ান এবং দু'জন হাইতি বংশোদ্ভূত মার্কিন নাগরিক বলে জানিয়েছে দেশটির পুলিশ। তাদের অধিকাংশই কলম্বিয়ার সাবেক সেনা সদস্য।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x