বাংলাদেশসহ ৪ দেশে বিমান চলাচল স্থগিতের মেয়াদ বাড়ালো এমিরেটস

বাংলাদেশসহ ৪ দেশে বিমান চলাচল স্থগিতের মেয়াদ বাড়ালো এমিরেটস
ছবি: সংগৃহীত

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে বিমান চলাচল স্থগিতের মেয়াদ বাড়ালো এমিরেটস এয়ারলাইন্স। অন্তত আগামী ২৮ জুলাই পর্যন্ত এই অঞ্চলের কোনো যাত্রীকেই বিমান পরিষেবা দেবে না বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

শুক্রবার (২৩ জুলাই) এমিরেটসের পক্ষ থেকে জানানো হয়, এর আগের ১৪ দিন যারা এই দেশগুলো থেকে বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য যোগাযোগ করেছিলেন, তারাও পুনরায় পরিষেবা চালুর আগে ভ্রমণ করতে পারবেন না। এ সময়জুড়ে এই চার দেশের যাত্রীরা সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি পাচ্ছেন না।

তবে সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, দেশটির গোল্ডেন ভিসাধারী এবং কূটনৈতিক মিশনের সদস্য; যারা কোভিড-১৯ এর হালনাগাদ বিধি-নিষেধ মানছেন তারা এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবেন এবং আমিরাত ভ্রমণের সুযোগ পাবেন। যেসব যাত্রীর ফ্লাইট বাতিল অথবা মহামারি সম্পর্কিত বিধি-নিষেধের কারণে নির্দিষ্ট কিছু রুটে ফ্লাইট চলাচল স্থগিত হওয়ায় আটকে পড়েছেন এবং তাদের কাছে এমিরেটসের টিকেট রয়েছে; ফ্লাইট চলাচল শুরু হলে তারা অগ্রাধিকার পাবেন। যেকোনো সময় পরিস্থিতির পরিবর্তন হতে পারে।

এর আগে, গত ২৪ এপ্রিল বাংলাদেশসহ কয়েকটি দেশের ভ্রমণকারীদের সংযুক্ত আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে দেশটির সরকার। ২৯ জুন বাংলাদেশসহ ১৪টি দেশের ভ্রমণকারীদের নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করা হয়। এতে বলা হয়, আগামী ২১ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। ২১ জুলাই আবারও নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করে বিবৃতি দেয় দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x