মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আজাদ কাশ্মির নির্বাচনে ইমরান খানের দলের বিজয়

আপডেট : ২৬ জুলাই ২০২১, ২০:৪০

পাকিস্তান অধ্যুষিত কাশ্মির বা আজাদ কাশ্মিরে (পিওকে) গতকাল রবিবার (২৫ জুলাই) সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তানের ক্ষমতাসীন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। আজ সোমবার এ ফলাফল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

বিশ্লেষকরা বলছেন যে পাকিস্তানের রাজনীতিতে মেরুকরণ প্রধান জাতীয় দলগুলোকে আধা-স্বায়ত্তশাসিত অঞ্চলে নির্বাচনের দিকে মনোনিবেশ করার জন্য চাপ দিচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, ২০১৮ সালে ক্ষমতায় আসার পর থেকেই পাকিস্তানের অর্থনৈতিক ব্যবস্থাপনা নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন ইমরান খান। এমনকি নির্বাচনী প্রচারণায় দেওয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন নিয়েও সমালোচনা শুনতে হয়েছে তাকে। বিশেষ করে বেকারত্ব ও দুর্নীতি নিয়ে।

No description available.

এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার আবদুল রশিদ সুলেহরিয়া বলেন, পিওকে নির্বাচনে ৪৫ আসনের মধ্যে ইমরান খানের পিটিআই জয় পেয়েছে ২৫টিতে। এছাড়া পাকিস্তান পিপলস পার্টি ১১ আসন ও পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) পেয়েছে ৬ আসন।

পিওকে বর্তমান প্রধানমন্ত্রী রাজা ফারুক হায়দারের দল দুটি আসনে লড়াই করে একটিতে জয় পেয়েছে। দুটি স্থানীয় দল জিতেছে একটি করে আসন।

ইত্তেফাক/টিএ