পশ্চিম তীরে সংঘর্ষে ফিলিস্তিনি নাগরিক নিহত

পশ্চিম তীরে সংঘর্ষে ফিলিস্তিনি নাগরিক নিহত
ছবি: সংগৃহীত।

ইসরায়েল অধিকৃত পশ্চিম তীরে বৃহস্পতিবার ইসরায়েলি সৈন্যের গুলিতে এক ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। ফিলিস্তিনি এক শিশুর দাফন অনুষ্ঠান চলাকালে সংঘর্ষ ছড়িয়ে পড়লে তিনি নিহত হন। কর্মকর্তারা একথা জানিয়েছেন।

বার্তা সংস্থা এএফপি’র বরাতে জানা যায়, ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ‘২০ বছর বয়সী শওকত খালিদ আওয়াদ বেইতউমারে মাথায় ও পেটে গুলিবিদ্ধ হয়ে মারা যান।’ গত কয়েক সপ্তাহ ধরে ওই এলাকায় ফিলিস্তিন বিক্ষোভকারী ও ইসরায়েলি বাহিনীর মধ্যে সংঘর্ষ চলছে।

Israeli forces kill Palestinian during West Bank funeral protest | Israel-Palestine  conflict News | Al Jazeera

ফিলিস্তিনি কর্মকর্তারা জানান, বুধবার (২৭ জুলাই) মোহাম্মাদ আল-আলামি নামের ১২ বছর বয়সী এক শিশু ইসরায়েলি সৈন্যের গুলিতে মারা যায়। এ সময় সে হেবরনের উত্তর পশ্চিম বেইতউমারে তার বাবার সাথে একটি গাড়িতে করে যাচ্ছিল।

ফিলিস্তিন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের দল ফাতাহ’র পতাকা দিয়ে ঢেকে শিশুটির লাশ নিয়ে বেইতউমারে বৃহস্পতিবার (২৯ জুলাই) শোভাযাত্রা বের করা হয় এবং পরে সেখানেই তাকে দাফন করা হয়।

এএফপি’র এক সংবাদদাতা জানান, পরে কয়েকশ’ ফিলিস্তিনি নাগরিক ইসরায়েলি নাগরিকদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এসময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে সৈন্যরা টিয়্যার গ্যাস ছুড়ে। এতে সেখানে উভয়ের মধ্যে সংঘর্ষ বেধে যায় এবং শওকত খালিদ আওয়াদ নিহত হন।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x