ওমান উপকূলে ইসরায়েলি জাহাজে হামলার ঘটনায় ২ জন নিহত

ওমান উপকূলে ইসরায়েলি জাহাজে হামলার ঘটনায় ২ জন নিহত
ছবি: সংগৃহীত

আরব সাগরের ওমান উপকূলে ইসরায়েলের একটি বাণিজ্যিক জাহাজ হামলার শিকার হয়েছে। এতে দুই ক্রু সদস্য নিহত হয়েছেন। এদের মধ্যে একজন ব্রিটিশ ও অন্যজন রোমানিয়ান। শুক্রবার (৩০ জুলাই) এক বিবৃতিতে তথ্যটি জানিয়েছে জাহাজটির পরিচালনাকারী ব্রিটেনভিত্তিক জোদিয়াক কোম্পানি। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, মার্কিন ও ইউরোপীয় সূত্র হামলার পেছনে ইরানের হাত থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে। তবে কোম্পানিটি জানিয়েছে, এ ঘটনার তদন্ত করা হচ্ছে।

ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে মাসিরা দ্বীপের কাছে জাহাজটি হামলার শিকার হয়। ওমানের রাজধানী মাস্কাট থেকে ওই দ্বীপের দূরত্ব ৩০০ কিলোমিটার।

ইসরায়েলের গণমাধ্যম জানিয়েছে, ব্রিটেনভিত্তিক জোদিয়াক কোম্পানি এই জাহাজটি পরিচালনা করছিল। ওই কোম্পানির মূল মালিক হচ্ছেন ইসরায়েলের ধনকুবের আইয়াল অফের।

জোদিয়াক বলেছে, জাহাজটি তানজানিয়ার রাজধানী দারুসসালাম থেকে সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা বন্দরে যাচ্ছিল। হামলার সময় জাহাজটি ভারত মহাসাগরের উত্তরাংশে ছিল। তবে মেরিন ট্রাফিক ডট কম’র স্যাটেলাইট ট্র্যাকিং ডাটা থেকে দেখা যায়, ব্রিটিশ কর্মকর্তারা যে স্থানের নাম বলেছেন হামলার সময় জাহাজটি তার কাছেই ছিল।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x