মিয়ানমারের জঙ্গল থেকে ৪০ মরদেহ উদ্ধার

মিয়ানমারের জঙ্গল থেকে ৪০ মরদেহ উদ্ধার
ছবি: সংগৃহীত

মিয়ানমারের মধ্যাঞ্চলের এক জঙ্গলে সেনাবাহিনীর সঙ্গে দেশটির একটি মিলিশিয়া গোষ্ঠীর ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া গেছে। এরপর সেখান থেকে অন্তত ৪০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের শরীরে নির্যাতনের আলামত পাওয়া গেছে। ওই মিলিশিয়া গোষ্ঠীর এক সদস্য এবং দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, গত ১ ফেব্রুয়ারি থেকে দেশটিতে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে সেনাবাহিনীর সহিংস দমনে অসংখ্য মানুষের মৃত্যু হয়েছে। এর বাহিরে স্থানীয় মিলিশিয়া গোষ্ঠীগুলোর সঙ্গেও সেনাদের সংঘাত হয়েছে এবং হচ্ছে। সেগুলোতেও অনেক হতাহতের ঘটনা ঘটছে।

সম্প্রতি মিয়ানমারের স্যাগাইং শহরের কানি এলাকায় সেনাবাহিনীর সঙ্গে মিলিশিয়া গোষ্ঠীগুলোর তীব্র সংঘর্ষের পর অন্তত ৪০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এর সঠিক তথ্য নিরপেক্ষভাবে যাচাই করতে পারেনি রয়টার্স।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কানি মিলিশিয়া গোষ্ঠীর এক সদস্য জানান, বর্তমানে সংঘাত বন্ধ আছে। তবে সেখান থেকে আরও মৃতদেহ পাওয়ার শঙ্কা রয়েছে। যদিও তা পরিষ্কার নয়।

তিনি আরও জানান, প্রতিশোধমূলক হত্যা ও লুটপাটের জন্য মিয়ানমারের সামরিক বাহিনী এবং অপর একটি মিলিশিয়া গোষ্ঠী দায়ী। সংঘাতের কারণে স্থানীয় বাসিন্দারা পার্শ্ববর্তী শহরে পালিয়ে গেছেন।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x