কলকাতার ফ্লাইওভারের ছবি যোগীর ভোটের বিজ্ঞাপনে, বিব্রত বিজেপি

কলকাতার ফ্লাইওভারের ছবি যোগীর ভোটের বিজ্ঞাপনে, বিব্রত বিজেপি
ছবি: সংগৃহীত

ভারতের এক জাতীয় দৈনিকে উত্তরপ্রদেশ রাজ্যের বিজেপি সরকার বিরাট বিজ্ঞাপন দিয়ে চরম অস্বস্তিতে পড়েছে। রবিবার (১২ সেপ্টেম্বর) ইন্ডিয়ান এক্সপ্রেস পত্রিকায় প্রকাশিত ওই বিজ্ঞাপনে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিশাল ছবি সহকারে ওই বিজ্ঞাপনটি ছাপা হয়েছিলো।

জানা যায়, বিজ্ঞাপনে যোগীর আমলে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিষয়গুলো তুলে ধরা হয়। কিন্তু যে ছবি ছাপা হয়েছে তা আসলে কলকাতার একটি ফ্লাইওভারের ও স্কাইলাইনের।

এই বিজ্ঞাপন ছাপার পর থেকেই সমালোচনার ঝড় তুলেছে পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস। কিন্তু বিজেপি এই দায় চাপিয়েছে বিজ্ঞাপন সংস্থার ওপরেই। এমনকি ইন্ডিয়ান এক্সপ্রেসও এই বিভ্রাটের দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে। কিন্তু এতে বিতর্ক আরও বৃদ্ধি পেয়েছে।

Indian Express Admits Error In Using Kolkata Flyover Photo In UP Govt Ad

বিজেপির আস্তানা হিসেবে পরিচিত গুজরাটে আর কিছুদিন পরেই রাজ্য সরকারের নির্বাচন অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যেই রবিবার ইন্ডিয়ান এক্সপ্রেসে রাজ্য সরকার পাতাজোড়া বিজ্ঞাপন দিয়েছিল - যার শিরোনাম 'ট্রান্সফর্মিং উত্তরপ্রদেশ আন্ডার যোগী আদিত্যনাথ'। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কীভাবে রাজ্যের অবস্থা বদলেছেন, ফলাও করে তার বর্ণনা ছিল সেখানে - কিন্তু গন্ডগোল বাঁধে সঙ্গের ছবিটিতেই।

ইন্ডিয়ান একপ্রেসে যে ছবি ছাপা হয়েছে তাতে নীল-সাদা রেলিং দেওয়া মা ফ্লাইওভার। সাথে কলকাতার বিখ্যাত হলুদ ট্যাক্সি আর দিগন্তের পাঁচতারা হোটেল থেকে নিমেষেই চিনে নেওয়া যায় ওই ছবিটি আসলে কোথাকার।

বিজেপির এমন বিভ্রাট লুফে নিতে এতটুকুও দেরি করেনি তৃণমূল। দলটির মুখপাত্র ও এমপি মহুয়া মৈত্র বলেন, এটা একদিকে যেমন হাস্যকর - তেমনি কিন্তু আবার আশ্চর্য হওয়ারও কিছু নেই। তার কারণ যোগী তো উত্তরপ্রদেশে কিছু করেনইনি। তাই ওনাকে রাজ্যের উন্নয়নের ছবি দিতে হলে অন্যের থেকে ধার করেই দিতে হবে। আর সেখানে আমাদের কলকাতার মা ফ্লাইওভার, জে ডাব্লিউ ম্যারিয়ট হোটেলের ছবির কাছে ওনাকে হাত পাততে হচ্ছে, সেটা দেখে আমাদের বেশ ভালই লাগছে।

তৃণমূল নেতা অভিষেক ব্যানার্জিও বিজেপির বিরুদ্ধে ছবি চুরির অভিযোগ এনে আজ টুইট করেছেন।

বিষয়টি নিয়ে উত্তরপ্রদেশ বা দিল্লিতে বিজেপির নেতারা কেউই মুখ খুলতে রাজি হননি, কিংবা বিষয়টি তাদের জানা নেই বলে এড়িয়ে গিয়েছেন।

পশ্চিমবঙ্গে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যর দাবি, ভুলটা আসলে বিজ্ঞাপনী সংস্থার - রাজ্য সরকারের নয়।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x