জেল থেকে পালানো ৪ ফিলিস্তিনির ওপর চলছে নৃশংস নির্যাতন

জেল থেকে পালানো ৪ ফিলিস্তিনির ওপর চলছে নৃশংস নির্যাতন
ছবি: সংগৃহীত।

ইসরায়েলের জিলবোয়া কারাগার থেকে পালানোর পর গ্রেপ্তার হওয়া চার ফিলিস্তিনিকে নির্যাতনের মাধ্যমে মেরে ফেলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে নাদি আল-আসির সেন্টার।

নাবলুসে ফিলিস্তিনি বন্দিদের এই সংগঠনটি বলেছে, চার বন্দির একজন হচ্ছে জাকারিয়া জুবাইদি। এই বন্দিকে নৃশংসভাবে মারধর করা হয়েছে। তার শরীরে এখন শুধু নির্যাতনের চিহ্ন। নির্যাতনে অসুস্থ হওয়ার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

What fate awaits the rearrested Palestinian prisoners? | Courts News | Al  Jazeera

নাদি আল আসির সেন্টারের প্রধান রায়েদ আমের বলেছেন, চার বন্দীর কাউকেই তাদের আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করতে দেওয়া হচ্ছে না।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, চার বন্দীর কোনো ক্ষতি হলে এজন্য পুরোপুরি দায়ী থাকবে দখলদার ইসরায়েলের অবৈধ সরকার। একজন বন্দীর অবস্থা সম্পর্কে তাদের কাছে তথ্য থাকলেও অপর তিন জনের বিষয়ে কিছুই জানেন না তারা।

চার বন্দীকেই তাদের আইনজীবীর সঙ্গে সাক্ষাতের অনুমতি দিতে নাদি আল-আসির সেন্টারের পক্ষ থেকে আদালতে আবেদন জানানো হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

গত সপ্তাহে ইসরায়েলের কঠোর নিরাপত্তা বেষ্টিত জিলবোয়া কারাগার থেকে সুড়ঙ্গ তৈরির মাধ্যমে পালিয়ে যেতে সক্ষম হন ছয় ফিলিস্তিনি বন্দি। এর মধ্যে চারজনকে আবারও আটক করেছে দখলদার ইসরায়েল।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x