ইরানি তেল ট্যাংকারের বহর প্রবেশ করলো লেবাননে

ইরানি তেল ট্যাংকারের বহর প্রবেশ করলো লেবাননে
ছবি: সংগৃহীত

ইসলামি প্রজাতন্ত্র ইরান থেকে পাঠানো জ্বালানি তেল অবশেষে লেবাননে পৌঁছেছে। ইরানের ইংরেজি ভাষার স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল প্রেস টিভি বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে, সিরিয়ার সমুদ্রবন্দর থেকে ট্যাংকারে করে স্থলপথে এসব তেল লেবাননে নেয়া হয়।

লেবাননের গণমাধ্যমও জানিয়েছে, ইরানের তেল বহনকারী ট্যাংকারের বহর লেবাননের উত্তর-পূর্বাঞ্চলীয় বালবেক-হারমেল প্রদেশের হাওয়াশ আল-সাইয়েদ আলী এলাকা দিয়ে লেবাননে প্রবেশ করে।

Hezbollah-brokered Iranian fuel arrives in crisis-hit Lebanon - Gazeti App

এর আগে গতরাতে হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ জনগণের প্রতি তেল বহনকারী ট্যাংকার বহরের কাছে ভিড় না করার আহ্বান জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, লোকজনের নিরাপত্তা এবং ট্যাংকার বহরের স্বাভাবিক চলাচলে যাতে বিঘ্ন সৃষ্টি হয় এজন্য ভিড় এড়াতে হবে।

এর আগেই হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম বলেছিলেন, মার্কিন নিষেধাজ্ঞার মুখে ইরান থেকে তেল পাঠানোর ঘটনা রাজনৈতিক, সামাজিক ও নৈতিক দিক দিয়ে ইরান এবং হিজবুল্লাহর জন্য বিশাল অর্জন।

আগস্ট মাসের মাঝামাঝি দিকে ইরান থেকে তেলবাহী জাহাজ লেবাননের উদ্দেশ্যে রওয়ানা হয়। হিজবুল্লাহ মহাসচিব হাসান নাসরুল্লাহ তেলবাহী জাহাজকে সমুদ্রে লেবাননের ভূখণ্ড বলে ঘোষণা করেছিলেন। তিনি এ বক্তব্যের মধ্যদিয়ে মূলত ইসরাইল ও আমেরিকাকে সতর্কবার্তা দিয়েছিলেন।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x