তিন দিনের সফরে মার্কিন যুক্তরাষ্ট্রে মোদি

তিন দিনের সফরে মার্কিন যুক্তরাষ্ট্রে মোদি
ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন পৌঁছান। গত দুই বছরে প্রধানমন্ত্রী মোদির এটি প্রথম আমেরিকা সফর। প্রধানমন্ত্রী মোদি আগামীকাল হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রথমে ব্যক্তিগত দ্বিপাক্ষিক আলোচনা করবেন, যার পরে কোয়াড শীর্ষ সম্মেলন হবে।

PM Narendra Modi arrives in Washington to attend Quad summit, address UNGA  | World News – India TV

মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছানোর পর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেছে। তিনি লেখেন, উষ্ণ অভ্যর্থনার জন্য আমি ওয়াশিংটন ডিসিতে ভারতীয় সম্প্রদায়ের প্রতি কৃতজ্ঞ। আমাদের প্রবাসীরা আমাদের শক্তি। এটা প্রশংসনীয় যে বিশ্বজুড়ে ভারতীয়রা যেভাবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে।

প্রধানমন্ত্রী মোদি বৃহস্পতিবার পাঁচটি বড় কোম্পানির সিইও -কোয়ালকম, অ্যাডোব, ফার্স্ট সোলার, জেনারেল অ্যাটমিক্স এবং ব্ল্যাকস্টোন -এর সঙ্গে সাক্ষাৎ করবেন। এর পরে, তিনি ১১ টার দিকে উইলার্ড হোটেলে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সাথে সাক্ষাৎ করবেন।

Modi, Joe Biden expected to discuss ways to combat terrorism: Foreign Secy  on PM's US visit | India News,The Indian Express

এর পরে, প্রধানমন্ত্রী মোদি আইজেনহাওয়ারের এক্সিকিউটিভ অফিসের উদ্দেশ্যে রওনা হবেন। সেখান সেখানে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথে দেখা করার করবেন তিনি । শনিবার, প্রধানমন্ত্রী মোদি জাতিসংঘের ৭৬ তম অধিবেশনে ভাষণ দেবেন।

ইত্তেফাক/এফএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x