আফগানিস্তান নিয়ে বাইডেন প্রশাসনের বক্তব্যে হতাশ মার্কিন আইনপ্রণেতারা

আফগানিস্তান নিয়ে বাইডেন প্রশাসনের বক্তব্যে হতাশ মার্কিন আইনপ্রণেতারা
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ছবি: সংগৃহীত

আফগানিস্তান নিয়ে এক ব্রিফিংয়ে প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের বক্তব্যে হতাশা প্রকাশ করেছে মার্কিন আইনপ্রণেতারা। রিপাবলিকান ও ডেমোক্র্যাট উভয়পক্ষের আইনপ্রণেতারা তাদের হতাশা প্রকাশ করে এর সমালোচনা করেন। খবর সিএনএনের।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার প্রতিনিধি পরিষদের পররাষ্ট্রবিষয়ক কমিটির সামনে আফগানিস্তান বিষয়ে ব্রিফিং দেয় স্টেট ডিপার্টমেন্ট, পেন্টাগন, হোমল্যান্ড সিকিউরিটি এবং অফিস অব দ্য ডিরেক্টর অব ন্যাশনাল সিকিউরিটি অফিস।

সূত্র জানিয়েছে, এই ব্রিফিংয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে পারেননি এসব বিভাগের কর্মকর্তারা। এই ঘটনায় আইনপ্রণেতারা হতাশা প্রকাশ করেন। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রায় ১০০ জন আমেরিকান এখনো আফগানিস্তানে রয়েছেন, যারা ফিরে আসতে চান। কিন্তু আইনপ্রণেতাদের কাছে এই তথ্য বিশ্বাসযোগ্য নয়। গত কয়েক সপ্তাহে প্রশাসন মাত্র ৭৫ আমেরিকানকে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, তারা নির্দিষ্ট সংখ্যা জানাতে পারছেন না। প্রতিনিধি পরিষদের কমিটিতে থাকার রিপাবলিকান আইনপ্রণেতা মাইকেল ম্যাককল বলেন, বৈঠক থেকে প্রত্যেক সদস্যই ওয়াক আউট করেছিলেন। কারণ তারা কেউই প্রশাসনের তথ্য বিশ্বাস করতে পারছেন না। কিন্তু আমি বিশ্বাস করি যে, এখনো আফগানিস্তানে শত শত আমেরিকান আটকা পড়ে আছেন।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x