সন্ত্রাসীদের আশ্রয় দেওয়ার রেকর্ড আছে পাকিস্তানের: জাতিসংঘে ভারত

সন্ত্রাসীদের আশ্রয় দেওয়ার রেকর্ড আছে পাকিস্তানের: জাতিসংঘে ভারত
ছবি: সংগৃহীত।

নিষিদ্ধ সন্ত্রাসীদের আশ্রয় দেওয়ার রেকর্ড আছে পাকিস্তানের- জাতিসংঘে এমন মন্তব্য করেছে ভারত। দেশটির ফার্স্ট সেক্রেটারি স্নেহা দুবে এসময় বলেন, 'জম্মু-কাশ্মীর এবং লাদাখের অঞ্চলগুলো ভারতের অবিচ্ছেদ্য এবং অবিচ্ছেদ্য অংশ ছিল, আছে এবং থাকবে।' শনিবার (২৫ সেপ্টেম্বর) এসব জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে প্রকাশ, দুবে পাকিস্তানকে উদ্দেশ্য করে বলেন, গোটা বিশ্ব তার নীতির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে কারণ দেশটি তার বাড়ির উঠোনে সন্ত্রাসীদের লালন-পালন করছে। বহুত্ববাদ এমন একটি ধারণা যা পাকিস্তানের জন্য বোঝা খুবই কঠিন।

তিনি আরও জানান, সদস্য দেশগুলি জানে সন্ত্রাসীদের আশ্রয়, সহায়তা এবং সক্রিয়ভাবে সমর্থন করার নীতি রয়েছে পাকিস্তানের। এটি এমন একটি দেশ যা রাষ্ট্রীয় নীতিতে সন্ত্রাসীদের প্রকাশ্যে সমর্থন, প্রশিক্ষণ, অর্থায়ন এবং অস্ত্রশস্ত্র দেয়। জাতিসংঘের নিরাপত্তা পরিষদ কর্তৃক নিষিদ্ধ সর্বাধিক সংখ্যক সন্ত্রাসীদের আশ্রয় দেওয়ার রেকর্ড রয়েছে পাকিস্তানের।

এর আগে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার ভাষণে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদার পাশাপাশি পাকিস্তানপন্থী বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলী শাহ গিলানির মৃত্যুর বিষয়ে কথা বলেন। এরপরই পাকিস্তানকে নিয়ে মন্তব্য করেন দুবে।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x