বেলুচিস্তানে ভর্তুকিযুক্ত গমের আটা বাজারে ছাড়ছে না মিল মালিকরা

বেলুচিস্তানে ভর্তুকিযুক্ত গমের আটা বাজারে ছাড়ছে না মিল মালিকরা
[ছবি: সংগৃহীত]

পাকিস্তানে ক্রমবর্ধমান খাদ্য সংকট এবং মুদ্রাস্ফীতির মাঝেই বেলুচিস্তানের চিত্রালে স্থানীয় ময়দার কলগুলো ভর্তুকিযুক্ত গমের আটা বাজারে ছাড়া বন্ধ করে দিয়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যটির দাম বৃদ্ধির দাবিতে তারা এ সিদ্ধান্ত নিয়েছে। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা এএনআই।

ডন নিউজের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, বাজারগুলোতে ভর্তুকিযুক্ত গমের আটা না পাওয়ায় স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেছেন। কারণ, স্থানীয় ময়দা কলগুলো দাম বৃদ্ধির দাবিতে পণ্য সরবরাহ বন্ধ করে দিয়েছে।

স্থানীয় ক্রেতারা বলেন, তারা স্থানীয় কলগুলো থেকে ৪০ কেজির ময়দার বস্তা পেতো ২২০০ রুপি দিয়ে। কিন্তু এখন দেশের অন্যান্য অঞ্চল থেকে বাধ্য হয়ে ২৬০০ রুপি দিয়ে তা কিনতে হচ্ছে।

জারগারান্দেহ গ্রামের বাসিন্দা বশির হোসাইন আজাদ বলেন, গত দুই সপ্তাহ ধরে স্থানীয় ময়দার কলগুলো ভর্তুকিযুক্ত গমের আটা বাজারে ছাড়া বন্ধ করে দিয়েছে। পণ্যের দাম বাড়ানোর দাবিতে তারা এটা করছে। তিনি বলেন, জেলা প্রশাসন কল মালিকদের দাবি মেনে নেয়নি এবং প্রত্যাখ্যানও করেনি। ফলে বাজারে সরবরাহ বন্ধ রয়েছে।

এদিকে, নিম্ন চিত্রাল জেলার খাদ্য নিয়ন্ত্রক এরশাদ হোসাইন কল মালিকদের দাবির প্রতি সমর্থন জানিয়েছেন। তিনি বলেন, পণ্যের দাম বাড়ানো নিয়ে তাদের দাবি যৌক্তিক।

নিম্ন চিত্রালের সহকারী কমিশনার হাসান আবিদ বলেন, পণ্যের দাম নির্ধারণ করা তার ক্ষমতার বাইরে। বলেন, তিনি কেবল খাদ্য বিভাগের নির্ধারিত মূল্য বাস্তবায়ন করতে পারবেন।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x