তাইওয়ানে আবাসিক ভবনে আগুনে মৃত্যু ২৫

তাইওয়ানে আবাসিক ভবনে আগুনে মৃত্যু ২৫
ছবি: সংগৃহীত।

দক্ষিণ তাওয়ানের একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ২৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়েক ডজন মানুষ। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ভোরে দেশটির দক্ষিণাঞ্চলীয় কাওহসিয়ুং এলাকার একটি ভবনে আগুন ছড়িয়ে পড়লে এই ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

কাওসিউং শহরের ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, রাত ৩টার দিকে ১৩ তলা ওই ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ৫৫ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। যাদের মধ্যে ১৪ জনের বেঁচে থাকার কোনও চিহ্ন ছিল না।

স্থানীয় সংবাদমাধ্যম ফোকাস তাইওয়ানের তথ্য অনুযায়ী- বৃহস্পতিবার ভোর তিনটার দিকে ১৩ তলা ওই ভবনে আগুন ছড়িয়ে পড়লে কমপক্ষে ২৫ জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪৪ জন। এছাড়া আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে দেড় শতাধিক অগ্নিনির্বাপণ কর্মী পাঠানো হয়।

Fire in southern Taiwan kills 46

শহরটির দমকল প্রধান লি চিং-হসিউ ঘটনাস্থলে সাংবাদিকদের জানিয়েছেন, ১৩টি মরদেহ সরাসরি মর্গে পাঠানো হয়েছে। এছাড়া হাসপাতালে পাঠানো আরও ৫৫ জনের মধ্যে ১৪ জনের শরীরে জীবিত থাকার কোনো লক্ষণ দেখা যায়নি। হাসপাতালের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো মৃতের সংখ্যা ঘোষণা করা হয়নি।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x