শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফিল্ম সেটে গুলির ঘটনায় ফৌজদারি অভিযোগ দায়ের হতে পারে

আপডেট : ২৮ অক্টোবর ২০২১, ১১:৩৩

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোর একটি ফিল্ম সেটে হলিউড অভিনেতা অ্যালেক বাল্ডউইনের বন্দুকের গুলিতে মারা গেছেন সিনেমার চিত্রগ্রাহক,  গুরুতর আহত হয়েছেন সিনেমাটির পরিচালকও। মার্কিন পুলিশ বলছে, এই ঘটনায় এখন ফৌজদারি অভিযোগ দায়ের করা হতে পারে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বিবিসি।

Alec Baldwin's “Rust” Gun Contained Reside Rounds - Daily Nation Today

হলিউড সিনেমা রাস্ট এর শুটিং-এ অ্যাকশন দৃশ্য নিয়ে সবাই ছিলেন ভীষণ উত্তেজীত। ছবির প্রধান নায়ক মিশন ইম্পসিবল খ্যাত অ্যালেক বল্ডউইন প্রপ গান অর্থাৎ নকল বন্দুক দিয়ে প্রতিপক্ষকের দিকে তাক করেছিলেন। এমন সময় নকল বন্দুকের ট্রিগার চাপতেই বেরিয়ে গেল গুলি। সঙ্গে সঙ্গে মৃত্যু হয় হলিউডের ৪২ বছর বয়সী উদীয়মান নারী চিত্রগ্রাহক হ্যালাইনা হাটচিনসের!

Criminal Charges Not Ruled Out In Alec Baldwin Shooting Incident

এক টুইট  বার্তায় অভিনেতা অ্যালেক বাল্ডউইন, হ্যালিনা হাচিন্স সহকর্মীর জীবন নেওয়ায় মর্মান্তিক দুর্ঘটনায় শোক এবং দুঃখ প্রকাশে কোন শব্দ নেই। এই দুর্ঘটনার পর বন্ধ রয়েছে শুটিং।

জেলা অ্যাটর্নি মেরি কারম্যাক-অলটভিস যেকোন সম্ভাব্য চার্জ সম্পর্কে বলেছেন, "সমস্ত বিকল্প টেবিলে রয়েছে, এই মুহুর্তে কাউকে বাদ দেওয়া হয়নি।" 

সান্তে ফে কাউন্টি শেরিফ অ্যাডান মেন্ডোজা বলেছেন: "আমরা সন্দেহ করি সেটে অন্যান্য লাইভ রাউন্ড পাওয়া গেছে। আমরা নির্ধারণ করতে যাচ্ছি কিভাবে সেগুলো সেখানে এসেছে, কেন সেগুলো সেখানে ছিল, কারণ তাদের সেখানে থাকা উচিত ছিল না। পুলিশ এ পর্যন্ত ৬০০ আলামত উদ্ধার করেছে, যার মধ্যে তিনটি আগ্নেয়াস্ত্র ও ৫০০ রাউন্ড গোলাবারুদ রয়েছে।"

শেরিফ মেন্ডোজা আরও বলেছেন যে আহত পরিচালক জোয়েল সুজার কাঁধ থেকে একটি "লিড প্রজেক্টাইল" সরানো হয়েছে এবং প্রমাণ হিসাবে পুলিশকে হস্তান্তর করা হয়েছে।তিনি হত্যার বিষয়ে বলেন, "ব্যাল্ডউইনের কাছে একটি অস্ত্র হস্তান্তর করা হয়েছিল। অস্ত্রটি কার্যকরী ছিল এবং একটি লাইভ রাউন্ড গুলি চালিয়ে হাচিনকে হত্যা করেছিল এবং সুজাকে আহত করেছিল"।

Alec Baldwin shooting: Criminal charges may be filed, prosecutor says

শেরিফ সাংবাদিকদের বলেন যে বৃহস্পতিবার যখন শুটিং হয়েছিল তখন ছবির সেটে ১০০ জন লোক ছিল। তিনি আরও নিশ্চিত করেছেন যে ব্যাল্ডউইনকে দেওয়ার আগে আরও দু'জন ব্যক্তি, ছবিটির অস্ত্রধারী হান্না গুতেরেজ-রিড এবং সহকারী পরিচালক ডেভ হলস রিভলভারটি ধরেছিলেন।

এদিকে গুতেরেজ-রিড তদন্তকারীদের বলেছেন যে গুলি চালানোর কিছুক্ষণ আগে বন্দুকগুলো সুরক্ষিত ছিল ও গোলাবারুদ ছিল না। তিনি বলেন, বন্দুকগুলি সাধারণত একটি নিরাপদে জায়গায় রাখা হয় যেখানে মাত্র কয়েকজনের ঢোকার অনুমতি ছিল।

রয়টার্স সংবাদ মাধ্যম সূত্র অনুসারে, ব্যাল্ডউইন এবং ছবিটির প্রযোজকরা শুটিংয়ের আশেপাশের পরিস্থিতির তদন্ত করার জন্য একটি বেসরকারী আইন সংস্থাকে নিয়োগ করেছেন। তবে বেশ কিছু আইন বিশেষজ্ঞ বলেছেন, ব্যাল্ডউইনের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ দায়ের করা সম্ভব নয়। 

ইত্তেফাক/এফএস