বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হামলার মহড়া দিতে গিয়ে দুই ভারতীয় বিমানের সংঘর্ষ

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৬

মহড়া চলাকালে সংঘর্ষের পর জনবসতিপূর্ণ এলাকায় ভেঙে পড়লো ভারতীয় বিমান বাহিনীর দু’টি যুদ্ধবিমান। মঙ্গলবার সকালে বেঙ্গালুরুর ইয়েলাহাঙ্কা বিমান ঘাঁটিতে ঘটনাটি ঘটেছে। দু’টি বিমানে তিন পাইলট ছিলেন। দুই পাইলট অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও আর এক পাইলটের মৃত্যু হয়েছে। পিটিআই, আনন্দবাজার।

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, ফেব্রুয়ারির ২০-২৪ তারিখে বেঙ্গালুরুতে শত্রুর লক্ষবস্তুতে হামলার মহড়া দেখানোর কথা ছিলো বিমান দুটির। তার আগে এ দিন নিজেদের ঝালিয়ে নিচ্ছিল পাইলটরা। মহড়া শুরু হওয়ার কিছু ক্ষণের মধ্যেই হঠাৎ দেখা যায় দু’টি যুদ্ধবিমান ঘুরপাক খেতে খেতে নীচের দিকে নেমে আসছে। তার পর কুণ্ডলী পাকিয়ে আগুন আর কালো ধোঁয়া উঠতে দেখা যায়।

ভারতীয় বিমানবাহিনী জানিয়েছে, মহড়া চলাকালীন হঠাৎই ওই দু’টি বিমানের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ আসে। দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুনঃ সাড়ে ৩শ মাদক স্পট থেকে কোটি টাকা মাসোহারা, আখাউড়ার ওসি ক্লোজড

১৯৯৬ থেকে এই এয়ার শো হয়ে আসছে বেঙ্গালুরুতে। শেষ এয়ার শো হয়েছিল ২০১৭-র ফেব্রুয়ারিতে। এ বছরেও এয়ার শো-এর আয়োজন হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ থেকে বড় বড় ব্যবসায়ী এবং সেই সব দেশের প্রতিনিধিরা এই এয়ার শো দেখতে হাজির হন। ২০১৭-র এয়ার শো-তে অংশ নিয়েছিল ৭২টি যুদ্ধবিমান। এ বছরে অংশ নেওয়ার কথা রয়েছে ৬১টি যুদ্ধবিমানের।

ইত্তেফাক/টিএস