আক্রান্ত হলে ভারতে সরাসরি হামলা: ইমরান খান

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২১ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: সংগৃহীত

ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরে জঙ্গি হামলার পর এই বিষয়ে প্রথম মুখ খুললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে প্রকাশিত একটি ভিডিও বার্তায় তিনি বলেন, 'কাশ্মীর হামলার পর পাকিস্তানে ভারত হামলা করলে, সেটার জবাব দেবো আমরা'। ওই ভিডিও বার্তায় ভারত যদি হামলা করে, পাকিস্তান এর প্রতিশোধ নেবে, এমন হুঁশিয়ারি দেন তিনি।

ওই ভিডিও বার্তায় তিনি দাবি করেন, 'আসন্ন লোকসভা নির্বাচন সামনে বলে পাকিস্তানকে অযথা দোষারোপ করছে ভারত। তবে এই ব্যাপারে আমরা সিরিয়াস। এই হামলার সঙ্গে পাকিস্তানের জড়িত থাকার বিষয়টি প্রমাণ করতে পারলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া এটা ভাবার কোনো কারণ নেই যে, পাকিস্তান প্রতিশোধ নিতে পারবে না। আমরা কিন্তু তাতে সক্ষম'।

তিনি বলেন, ‘একটা কথা মনে রাখুন, যদি পাকিস্তান আক্রান্ত হয়, তবে কোন চিন্তা-ভাবনা ছাড়াই ভারতে হামলা চালানো হবে।’

আরও পড়ুন: হামলার মহড়া দিতে গিয়ে দুই ভারতীয় বিমানের সংঘর্ষ

এর আগে ১৪ ফেব্রুয়ারি বিকেলে  ভারতের কাশ্মিরের পুলওয়ামা জেলার অবন্তিপুর এলাকার গোরিপুরে ভয়াবহ জঙ্গি হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ এর বেশি সদস্য নিহত হন। পরে এই হামলার দায় স্বীকার করেছে পাক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মুহম্মদ। তবে এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যে পরস্পরের হাই-কমিশনারকে তলব করেছে দুই দেশই। এমনকি দুই প্রতিবেশি দেশের হাইকমিশনারকে 'প্রত্যাহার'-ও করেছে নয়াদিল্লি ও ইসলামাবাদ। এছাড়াও পাকিস্তান থেকে ভারতে আসা যেকোনো পণ্যের ওপর ২০০ শতাংশ পর্যন্ত শুল্ক বাড়িয়ে দিয়েছে ভারত।

ইত্তেফাক/জেডএইচডি