ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
২৪ °সে

নেদারল্যান্ডসে ট্রামে গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৩

নেদারল্যান্ডসে ট্রামে গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৩
ফাইল ছবি

নেদারল্যান্ডসের একটি শহরে ট্রামে বন্দুকধারীর গুলিতে নিহতের সংখ্যা বেড়ে তিনজনে দাঁড়িয়েছে। মধ্য ডাচ শহর আটরেচের মেয়র জানিয়েছেন, গুলিতে তিনজন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরও ৯ জন। পুলিশ এটিকে একটি সন্ত্রাসী হামলা হিসেবে অভিহিত করেছে।

পুলিশ এই ঘটনায় জড়িত হিসেবে গোকম্যান তানিস নামে ৩৭ বছর বয়সী এক তুর্কি বংশাদ্ভূতের নাম জানতে পেয়েছে। তারা জনগণকে ওই ব্যক্তির ব্যাপারে সতর্ক থাকতে বলেছে। স্কুলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। কাউন্টার টেররিজম ইউনিট ওই বন্দুকধারীকে খোঁজ করছে।

ডাচ এন্টি-টেররিজম কো-অর্ডিনেটর জাপ আলবার্সগ সোমবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, আমরা কোনোভাবেই একথা উড়িয়ে দিতে পারছি না যে, ঘটনার পেছনে সন্ত্রাসবাদী উদ্দেশ্য রয়েছে। এখনো অনেক কিছু স্পষ্ট নয়। স্থানীয় প্রশাসন সকল তথ্য প্রমাণ যোগারে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। তিনি আরও যোগ করেন, বেশ কয়েকটি স্থানে গুলি চালানো হয়েছে। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য তিনি দেননি।

আরও পড়ুন: রামগড়ে বিশ্ব ত্রিপরা বিজয়ী

নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট ঘটনাকে ‘মারাত্মক বিরক্তিকর’ বলে অভিহিত করেন। তিনি বলেন, আমাদের সভ্য, সহিষ্ণু ও মুক্ত সমাজে এটি একটি সন্ত্রাসী কাণ্ড।

সন্ত্রাস বিরোধী পুলিশ শুরুতেই ঘটনাস্থলের পাশে একটি চত্ত্বর ঘেরাও করে রেখেছে। তবে এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। যে কারণে এখন স্থানীয়রা বেশ হুমকিতে রয়েছেন। আটরেচ বিশ্ববিদ্যালয়ের সবগুলো ভবন বন্ধ করে দেয়া হয়েছে। আর আটরেচ শহরের সেন্ট্রাল স্টেশন দিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আধা সামরিক বাহিনী বিমানবন্দর ও মসজিদগুলোতে পাহারা বসিয়েছে।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন