ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
২৭ °সে

ইরাকের টাইগ্রিস নদীতে ফেরি ডুবে নিহত অন্তত ৬০

ইরাকের টাইগ্রিস নদীতে ফেরি ডুবে নিহত অন্তত ৬০
ইরাকের টাইগ্রেস নদীতে ২০০ যাত্রী নিয়ে ডুবে যাওয়া ফেরি। ছবি: সংগৃহীত

ইরাকের মসুল শহরের কাছে টাইগ্রিস নদীতে ফেরি ডুবে নিহত হয়েছেন অন্তত ৬০ জন। বৃহস্পতিবার (২১ মার্চ) কুর্দিদের নতুন বছর নওরোজ উদযাপন শেষে বাড়ি ফেরার পথে প্রায় ২০০ যাত্রী নিয়ে ফেরিটি ডুবে যায়। মসুল সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ ফেরি ডুবির খবরটি নিশ্চিত করেছে।

মসুল সিভিল ডিফেন্স কর্তৃপক্ষের প্রধান হুসাম খলিল জানান, 'ফেরিডুবির ঘটনায় কমপক্ষে ৬০ জন নিহত হয়েছেন। নিহতদের অধিকাংশই নারী এবং শিশু; যারা সাঁতার জানতেন না। নওরোজ উদযাপন শেষে ওই নৌকাটিতে করে বাড়িতে ফিরছিলেন প্রায় ২০০ জন। ইরানে এই দিনটিকে ফার্সি নতুন বছর হিসেবে উদযাপন করা হয়'।

ইরাকের রাজধানী বাগদাদ থেকে আলজাজিরার প্রতিনিধি নাতাশা গোনেইম জানান, 'সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে অত্যন্ত হৃদয়বিদারক দৃশ্য দেখা যায়'। ভিডিওতে দেখা যায়, নদী পারাপারের সময় একটি ফেরি ডুবে যাচ্ছে। এ সময় ফেরিতে থাকা যাত্রীরা প্রাণ বাঁচাতে টাইগ্রিস নদীতে লাফ দিচ্ছে এবং অন্যদের উদ্ধার করছে। এ সময় ফেরিডুবি দেখে নদীর তীরে অনেককেই আর্তনাদ করতে দেখা যায়।

আরও পড়ুন: যুক্তরাজ্যে একরাতে পাঁচ মসজিদে হামলা ও ভাংচুর

জানা যায়, টাইগ্রিস নদী পাড়ি দিয়ে মসুলে যাওয়ার পথে যাত্রীবাহী এই ফেরিটি ডুবে যায়। এতে প্রাথমিকভাবে ৬০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন আরও অনেক যাত্রী।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন