ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
২৪ °সে

মা-মেয়ে যখন সহ-পাইলট

মা-মেয়ে যখন সহ-পাইলট
ডেল্টা এয়ারলাইন্সের বিমানের সহকারী পাইলট হিসেবে ছিলেন দুই নারী সম্পর্কে যাঁরা মা এবং মেয়ে

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস থেকে জর্জিয়ার আটলান্টা। প্রতিদিন এই রুটে চলে বেশ কয়েকটি ফ্লাইট। যাতায়াত করেন কয়েক হাজার যাত্রী। কিন্তু গত ১৭ মার্চের লস অ্যাঞ্জেলেস থেকে আটলান্টাগামী ডেল্টা এয়ারলাইন্সের একটি বিমানের যাত্রীদের কাছে দিনটা অন্যরকম হয়ে থেকে যাবে। কারণ সেই দিন ওই ডেল্টা এয়ারলাইন্সের বিমানের সহকারী পাইলট হিসেবে ছিলেন দুই নারী সম্পর্কে যাঁরা মা এবং মেয়ে।

বিমানে তার সহ-পাইলট হিসেবে একই পরিবারের দুই প্রজন্মের এই দুই নারীকে দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েন সেই বিমানের পাইলট জন আর ওয়াট্রেটও। তিনি ওই মা-মেয়ের ছবি তুলে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। তার পরই ইন্টারনেটে ভাইরাল হয়ে যায় বিমানের সহ-পাইলট সেই মা-মেয়ের ছবি।

টুইটারে এই মা-মেয়ের ছবি পোস্ট করার পরেই তা ব্যাপক সাড়া ফেলে নেটিজেনদের মধ্যে। হাজার হাজার মানুষ ছবিটিকে লাইক করেছেন এবং ছবিটি রিটুইট হয়েছে ১৬ হাজারেরও বেশি। ওয়েট্রেট নিজেও পরে এই ছবিটিই রিটুইট করে তার ক্যাপশনে লিখেছেন, তরুণীদের জন্য এই মা-মেয়ের গল্প অত্যন্ত অনুপ্রেরণাদায়ক। সোশ্যাল মিডিয়ায় অনেকে শুভেচ্ছা জানিয়েছেন এই মা-মেয়ে জুটিকে। নিজেদের সমস্ত ইগো ভুলে নিজেদের পেশাকে সম্মান করবার এই ঘটনাকে অত্যন্ত শিক্ষণীয় বলেও উল্লেখ করেছেন কেউ কেউ।-আনন্দবাজার

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন