ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
৩৪ °সে

মুখ ফিরিয়ে নিয়েছে সন্তানরা, শৌচালয়ে আশ্রিত সত্তরোর্ধ্ব বৃদ্ধা

মুখ ফিরিয়ে নিয়েছে সন্তানরা, শৌচালয়ে আশ্রিত সত্তরোর্ধ্ব বৃদ্ধা
ছবি: সংগৃহীত

পরিবারের বয়স্কদের সঙ্গে এমন অনেক ঘটনা প্রকাশ্যে আসে যা অনেক সময় প্রত্যেকের অন্তরে ব্যথা দেয়। কিন্তু এবার এমন একটি ঘটনা প্রকাশ্যে এলো যা শুনলে শিউরে উঠতে হয়। সত্তরোর্ধ্ব এক বৃদ্ধা মাকে শৌচালয়ে থাকতে বাধ্য করেছে তার সন্তানরা। ঘটনাটি সম্প্রতি প্রকাশ্যে এলে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

ভারতের মধ্যপ্রদেশে বাসিন্দা ওই বৃদ্ধা তিন ছেলের জননী। পরিবারের সঙ্গে তার ঝামেলা লেগেই থাকতো। ব্যক্তিগত কারণে এই বৃদ্ধার সঙ্গে মনমালিন্য তার ছেলে-বউমার। অথচ একজনেরও মায়ের দিকে খেয়াল নেই। যে যার নিজের জীবন নিয়ে ব্যস্ত। বরং মায়ের যাতে অসুবিধা হয়, সে চেষ্টাই নাকি করে যাচ্ছেন তারা।

দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রতিদিন ওই বৃদ্ধার সঙ্গে ছেলেদের ও বউমার অশান্তি লেগে থাকতো। সে কারণেই একবছর আগে মাকে বাড়ির বাইরে বের করে দিয়েছিলো তারা। সেই থেকে বাড়ির বাইরেই রয়েছেন বৃদ্ধা। আশ্রয় বলতে শৌচালয়। ওখানেই সংসার পেতেছেন তিনি। ওখানেই থাকেন, খাওয়া-দাওয়া করেন, ঘুমান। একবছর ধরে এটাই তার আশ্রয়স্থল।

আরো পড়ুন: নুসরাতের আপত্তিকর ছবি পোস্ট করে ফেঁসে গেলেন বিজেপি নেতা

ওই বৃদ্ধা জানান, ‘আমি তিন ছেলের মা। আমার সঙ্গে আমার বউমার অশান্তি লেগেই থাকতো। অনেক বিষয় নিয়ে আমাদের মধ্যে ঝগড়া হত। সেই জন্যই আমাকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়েছে। একবছর হয়ে গেল আমাকে বাড়ির বাইরে শৌচালয়ে থাকতে হয়। নিজেই রান্না করি। এই শৌচালয়ের মধ্যেই ঘুমাই।’

ঘটনাটি মহকুমা শাসককে জানানো হয়েছে। শোনা যাচ্ছে, সরকারের তরফে ওই বৃদ্ধাকে একটি বাড়ি দেওয়ার পরিকল্পনা চলছে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন