ঢাকা মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬
২৯ °সে


বাংলাদেশে ঢুকে পড়ার ভয়ে পথ হারালো মমতার হেলিকপ্টার

বাংলাদেশে ঢুকে পড়ার ভয়ে পথ হারালো মমতার হেলিকপ্টার
সাম্প্রতিক ছবি।

ভারতের পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার চোপড়ায় বিপত্তি ঘটলো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টারে। জনসভায় যোগ দিতে যাওয়ার পথে রাস্তা হারিয়ে ফেললেন কপ্টারের পাইলট। জায়গাটির একপাশে বাংলাদেশ ও অন্যপাশে নেপাল সীমান্ত হওয়ায় ভয় পেয়েছিলেন তিনি। এতে প্রায় ৩৩ মিনিট আকাশ চক্কর কাটে কপ্টারটি।

শিলিগুড়ি থেকে চোপড়া ২২ মিনিটের পথ। জানা গিয়েছে, সেই ২২ মিনিটের পথ পৌঁছতে সময় লাগে ৫৫ মিনিট। প্রায় ৩৩ মিনিট আকাশে ঘুরে বেড়াল কপ্টারটি। চোপড়ার সভায় পৌঁছেই নিজেই একথা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, এই ঘটনার তদন্ত করা হবে বলেও জানিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, চোপড়ার পশ্চিমদিকে নেপালের আকাশসীমা এবং পূর্বদিকে বাংলাদেশের আকাশসীমা। তাই রাস্তা হারিয়ে ভিন দেশের আকাশসীমানায় মুখ্যমন্ত্রীর কপ্টারের ঢুকে যাওয়ার প্রবল সম্ভাবনা ছিল। সেক্ষেত্রে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হওয়ার যথেষ্ট আশঙ্কা ছিল। তাই সতর্কভাবে কপ্টারটি চালাতে গিয়ে উল্টো পথ হারিয়ে ফেলে চালক।

আরও পড়ুনঃ ক্রীতদাসীকে পিপাসায় মেরে ফেললেন আইএস’র নারীজঙ্গি

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারতের লোকসভা নির্বাচন। সাত দফায় এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ফলাফল ঘোষণা হবে ২৩ মে। লোকসভা নির্বাচন উপলক্ষেই চোপড়ায় জনসভা করতে গিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন