বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মোদির রাজ্য গুজরাটে ব্যাপক প্রচারণায় বিজেপি ও কংগ্রেস

আপডেট : ২০ এপ্রিল ২০১৯, ০১:১৬

আগামী ২৩ এপ্রিল লোকসভার নির্বাচনের তৃতীয় ধাপে গুজরাট রাজ্যের সবকয়টি আসনে নির্বাচন হবে। ভোটের সময় ঘনিয়ে আসায় ব্যাপক প্রচারণা চলছে রাজ্যজুড়ে। কেন্দ্রের ক্ষমতাসীন বিজেপির ঘাঁটি হিসেবে পরিচিত গুজরাট নরেন্দ্র মোদির নিজের রাজ্যও। দীর্ঘদিন এই রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। তাই বিজেপির প্রচারণার বড় মুখ নরেন্দ্র মোদি নিজেই। অন্যদিকে গুজরাটে এবার ভালো কিছু করার প্রত্যয় নিয়ে প্রচারণা চালাচ্ছে বিরোধীদল কংগ্রেস। দলটির সভাপতি রাহুল গান্ধীও রয়েছেন প্রচারণার শীর্ষে।

২৩ এপ্রিল গুজরাটের ২৬ আসনে ভোট হবে। ২০১৪ সালের নির্বাচনে সবকয়টি আসনেই জয় পেয়েছিল ক্ষমতাসীন বিজেপি। বৃহস্পতিবার গুজরাটের আমরেলিতে চারটি প্রচারণা সমাবেশে বক্তব্য দেন নরেন্দ্র মোদি। অন্যদিকে রাহুল গান্ধী দুইটি সমাবেশে বক্তব্য দেন।

আমরেলিতে দেওয়া বক্তব্যে মোদি কংগ্রেসের সমালোচনা করে বলেন, তারা গুজরাট বিরোধী মানসিকতা পোষণ করে। এই রাজ্য এবং জনগণের বিরুদ্ধে তারা সবসময় কাজ করে। তারা যখন ক্ষমতায় ছিল তখন গুজরাটের উন্নয়ন কাজে অনুমোদন দেয়নি, এটা গুজরাটের জনগণ কখনোই ভুলবে না। গুজরাটেই ভোট দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি আহমেদাবাদের রেনিপ এলাকার ভোটার।

অন্যদিকে রাহুল গান্ধী তার ইশতেহারের প্রতিশ্রুতি ‘ন্যায়’ নিয়ে কথা বলেন। একইসঙ্গে দারিদ্র্যের বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক চালানোর প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, আগামী পাঁচ বছর পর ভারতে কোনো গরিব লোক থাকবে না। তিনি বিজেপির সমালোচনা করে বলেন, মোদি সরকার ধনী ব্যবসায়ীদের স্বার্থ দেখে, গরিবদের জন্য কাজ করে না। গতকাল শুক্রবার গুজরাটের বারদোলিতে নির্বাচনী সমাবেশে বক্তব্য দেন রাহুল গান্ধী।