ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
২৮ °সে


মুলারের রিপোর্টের পর ট্রাম্পের জনপ্রিয়তা কমছে

মুলারের রিপোর্টের পর ট্রাম্পের জনপ্রিয়তা কমছে
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত।

যুক্তরাষ্ট্রে রবার্ট মুলারের রিপোর্ট প্রকাশের পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনপ্রিয়তা কমেছে। বার্তা সংস্থা রয়টার্স/ইপসোস এর জরিপে পাওয়া ফলাফলে দেখা গেছে, ট্রাম্পের জনপ্রিয়তা অন্তত তিন ভাগ কমেছে। এই হার চলতি বছরে ট্রাম্পের সর্বনিম্ন জনপ্রিয়তা।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার সঙ্গে ট্রাম্পের যোগসাজস নিয়ে করা তদন্তে নেতৃত্ব দিয়েছিলেন এফবিআই’র সাবেক প্রধান রবার্ট মুলার। গত মাসে তিনি অ্যাটর্নি জেনারেলের কাছে রিপোর্টটি হস্তান্তর করেন।

বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার সকাল পর্যন্ত করা জরিপে দেখা যায়, ৩৭ ভাগ প্রাপ্ত বয়স্ক মার্কিনী ট্রাম্পকে সমর্থন করেন। ১৫ এপ্রিল এই হার ছিল ৪০ ভাগ। আর মার্চে যখন মুলার রিপোর্টটি হস্তান্তর করেন তখন ট্রাম্পের জনপ্রিয়তার হার ছিল ৪৩ ভাগ।

৫০ ভাগ মার্কিনী মনে করেন, ট্রাম্প কিংবা তার নির্বাচনী প্রচারণার সঙ্গে যুক্ত কেউ রাশিয়ার সঙ্গে এক হয়ে নির্বাচনে প্রভাব বিস্তার করেছিলেন। ৫৮ ভাগের মতে, প্রেসিডেন্ট ট্রাম্প রুশ তদন্তে হস্তক্ষেপ করেছিলেন।

৪০ ভাগ প্রাপ্তবয়স্কের মতে, ট্রাম্পকে অপসারণ করা উচিত যেখানে ৪২ ভাগ সেটা মনে করেন না। যুক্তরাষ্ট্রজুড়ে অনলাইনে ইংরেজি ভাষায় ১ হাজার ৫ জন প্রাপ্ত বয়স্কের ওপর জরিপ পরিচালনা করা হয়। এদের মধ্যে ৯২৪ জন মুলারের রিপোর্ট সম্পর্কে ওয়াকিবহাল।

আরো পড়ুন: বিরতি ছাড়াই প্রশান্ত মহাসাগর পাড়ি দিলেন অন্ধ নাবিক

রিপোর্টে মুলার বলেছেন, রাশিয়ার সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্পের যোগসাজসের কোনো প্রমাণ পাওয়া যায়নি। তবে তদন্ত কাজে প্রেসিডেন্ট ট্রাম্প বাধা দিয়েছিলেন এমন ধারণা করার যথেষ্ট কারণ আছে।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন