শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মায়ের মাথায় বন্দুক ধরে মেয়ের গায়ে অ্যাসিড

আপডেট : ২১ এপ্রিল ২০১৯, ২০:১৩

মায়ের মাথায় বন্দুক ধরে দ্বাদশ শ্রেণিতে পড়ুয়া এক মেয়ের গায়ে অ্যাসিড ঢেলে দিয়েছে দুষ্কৃতীকারীরা। শুক্রবার সন্ধ্যায় কিছু যুবক ওই কলোনির একটি ঘরে ঢুকে পড়ে এই তাণ্ডব চালায়। অ্যাসিড আক্রান্ত ছাত্রীর অবস্থা আশঙ্কাজনক। ভারতের বিহারের ভাগলপুরে এমন ভয়ানক ঘটনা ঘটেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, আলিগঞ্জ মহল্লার একটি বাড়িতে চারজন যুবক হঠাতই ঢুকে পড়ে এবং দ্বাদশ শ্রেণির ওই ছাত্রীর সঙ্গে জোর জবরদস্তি করতে থাকে। ছাত্রীটি এই ঘটনার প্রতিবাদ করতে গেলে অভিযুক্ত ওই চার যুবক জোর করে অ্যাসিড ঢেলে দেয় মেয়েটির গায়ে।

পরিবার সূত্রে জানা গেছে, অভিযুক্তরা প্রথমে ওই ষোল বছর বয়সী ছাত্রীর সঙ্গে জোরজুলুম করলে সেখানেই ধ্বস্তাধ্বস্তি হয় বেশ খানিকক্ষণ। এরপর ওই ছাত্রী ও তার মা প্রতিবাদ করলে যুবকেরা ছাত্রীর গায়ে অ্যাসিড ছুঁড়ে দেয়। অ্যাসিডে মারাত্মকভাবে পুড়ে যায় ছাত্রীর মুখ, বুক এবং পেটের বেশির ভাগ অংশই।

আরো পড়ুন: শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা ‘১৩৮ মিলিয়ন’, ভুল টুইট ট্রাম্পের

ওই ছাত্রীর মা বলেন, ‘অ্যাসিড এবং অস্ত্রশস্ত্র নিয়ে ওই কয়েকজন যুবক রান্নাঘরে ঢুকে পড়ে এবং আমার মেয়ের সঙ্গে অসভ্যতা করতে থাকে। আমি যখন এর প্রতিবাদ করি তখন বন্দুক ঠেকিয়ে ওরা আমাকে আটকে দেয় এবং আমার মেয়ের গায়ে অ্যাসিড ঢেলে দেয়।’

অ্যাসিডের পোড়া যন্ত্রণা নিয়ে আর্তনাদ করতে থাকে ওই ছাত্রী। তার চিৎকারেই প্রতিবেশীদের বাড়ি থেকে বহু মানুষ ছুটে আসেন। তারাই তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যান ওই ছাত্রীকে। সেখানেই চিকিৎসা চলছে তার। চিকিৎসকেরা জানিয়েছেন, ওই ছাত্রীর অবস্থা গুরুতর।

আরো পড়ুন: আবার আসছে ‘দত্তা, সুচিত্রার বদলে এবার ঋতুপর্ণা

ভাগলপুরের সিনিয়র পুলিশ সুপার আশিষ ভারতী শনিবার জানান, ‘এই ঘটনায় অভিযুক্ত দুইজন যুবককে আটক করা হয়েছে। তিনি আরও জানান, পুলিশ উপদেষ্টার (নগর) নেতৃত্বাধীন বিশেষ তদন্ত দল (এসআইটি) গঠিত হয়েছে, যা পুরো ঘটনার তদন্ত করছে।

ইত্তেফাক/বিএএফ