ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
৩৪ °সে


শ্রীলংকায় সাত হামলাকারীকে ধরতে গিয়ে তিন পুলিশ নিহত

শ্রীলংকায় সাত হামলাকারীকে ধরতে গিয়ে তিন পুলিশ নিহত
ভয়াবহ হামলা চালানোর পর শ্রীলংকার রাজধানী কলম্বোর একটি গির্জা। ছবি: এনডিটিভি।

শ্রীলংকায় সিরিজ বোমা বিস্ফোরণে দুই শতাধিক মানুষ নিহতের ঘটনায় ৭ সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। তবে এ অভিযানে তিন পুলিশ সদস্য নিহত হয়েছে। শ্রীলংকান প্রতিরক্ষামন্ত্রী রুয়ান উইযেওয়ারদানে গ্রেপ্তারের তথ্য বিবিসিকে নিশ্চিত করেছেন।

স্থানীয় গণমাধ্যম জানায়, কলম্বোর কাছে অরুগোদাওয়াত্তা উপ-শহরে হামলাকারীদের ধরতে গেলে বিস্ফোরণ ঘটে। এতে তিন পুলিশ নিহত হয়। তবে ঘটনাস্থল থেকে মোট ৭ জনকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে।

এ হামলায় এ পর্যন্ত কমপক্ষে ২০৭ জন নিহত হওয়ার খবর জানা গেছে। হামলায় আহত হয়েছে আরো সাড়ে চার শতাধিক। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রবিবারের হামলাটি কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানের তিনটি গির্জায় চালানো হয়। এছাড়া দেশটির রাজধানীর অভিজাত তিনটি হোটেল সাংগ্রি লা, দ্য কিন্নামোন এবং কিংসবারি হোটেলেও বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

আরও পড়ুনঃ ভাত না খাওয়ায় মায়ের মারধরে শিশুর মৃত্যু

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম বিস্ফোরণটি কলম্বোর সেন্ট এন্থনি চার্চ ও কাতুয়াপিটিয়ার সেন্ট সেবাস্থিয়ান চার্চে ঘটে। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী কিংবা ব্যক্তি রোববারের এই হামলার দায় স্বীকার করেনি। তবে হামলার পেছনে আত্মঘাতী বোমারুরা জড়িত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন