ঢাকা সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৪ °সে


খাবারের প্লেট হাতে নিয়ে হোটেলে বিস্ফোরণ ঘটায় হামলাকারি

খাবারের প্লেট হাতে নিয়ে হোটেলে বিস্ফোরণ ঘটায় হামলাকারি
ইতিমধ্যে এ হামলার ঘটনায় দেশটির পুলিশ ২৪ জনকে আটক করেছে। ছবি: সংগৃহীত।

হাতে প্লেট নিয়ে সকালের নাস্তার জন্য দীর্ঘ লাইনে অপেক্ষা করেছিল এক হামলাকারি। ক্রমশ ওই হামলাকারি পৌঁছায় লাইনের সামনে। কলম্বোর দ্য সিনামন গ্র্যান্ড হোটেলের রেস্তারার কর্মী তার প্লেটে যখন খাবার তুলে দিতে যাবেন, ঠিক সেই মুহূর্তে নিজের পিঠে রাখা বোমার বিস্ফোরণ ঘটায় ওই আত্মঘাতী হামলাকারি।

ওই হোটেলের রেকর্ড বলছে, ওই হামলাকারি অভিজাত হোটেলে চেক-ইন করেছিল মোহাম্মদ আজম মোহাম্মদ নামে। চেক-ইনে লিখেছিল, ব্যবসার কাজে সে এসেছে। এছাড়া যে ঠিকানা দিয়েছিল তা ভুয়া বলে জানতে পেরেছেন হোটেল কর্তৃপক্ষ।

সিনামন গ্র্যান্ডের ‘ট্যাপ্রোবেন রেস্তারা'র এক ম্যানেজার নাম গোপন রাখার শর্তে সংবাদ সংস্থা এএফপি'কে দাবি জানান, আজমই ওই আত্মঘাতী জঙ্গি।সে শ্রীলঙ্কার নাগরিক।

তবে এটি ওই হামলাকারির ছদ্মনাম কি না, জানা যায়নি। ইস্টারের সানডে উপলক্ষে সকাল সাড়ে ৮টা নাগাদ প্রচুর ভিড় ছিল ওই হোটেলের রেস্তারাটি। অনেকেই সপরিবারে এসেছিলেন সেখানে।

ওই ম্যানেজারের কথায়, বুফের লাইনে দাঁড়িয়েছিল হামলাকারি। আমাদের যে ম্যানেজার অতিথিদের স্বাগত জানাচ্ছিলেন, তিনি বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে যান।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ওই হামলাকারির শরীরও বিস্ফোরণে ছিন্ন ভিন্ন হয়ে গেছে এবং পুলিশ সেসব নিয়ে গেছে।

আরো পড়ুন: শ্রীলঙ্কায় সিরিজ হামলা: গ্রেফতার ২৪

রবিবার দেশটিতে এই হোটেল ছাড়াও আরো দুইটি হোটেল ও তিনটি চার্চে বিস্ফোরণ ঘটায় হামলাকারিরা। এতে এখন পর্যন্ত ২৯০ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছে আরো পাঁচ শতাধিক। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন