মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শ্রীলঙ্কায় তিন সন্তান হারালেন ডেনমার্কের শীর্ষ ধনী

আপডেট : ২২ এপ্রিল ২০১৯, ২০:৩০

শ্রীলঙ্কায় বেড়াতে এসে সিরিজ হামলায় তিন সন্তানকে হারালেন ডেনমার্কের সবচেয়ে ধনী ব্যক্তি আন্দ্রেস হোলচ পোভলেসেন। তার কোম্পানীর মুখপাত্র সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন। রয়টার্স।

ডেনিশ গণমাধ্যম জানিয়েছে, শ্রীলঙ্কায় ছুটি কাটাতে গিয়েছিলো পরিবারটি। তবে তার কোম্পানি পক্ষ থেকে এ ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি।

পোভলেসেন জনপ্রিয় ফ্যাশন ব্রান্ড জ্যাক এন্ড জোন্স এবং ভেরোমোডার মালিক। তার মূল কোম্পানির নাম বেস্টসেলার।

আন্তর্জাতিক ফোর্বস ম্যাগাজিনের তথ্য অনুযায়ী স্কটল্যান্ডের পুরো আয়তনের এক শতাংশ পোভলেসেনের মালিকানায়।

রবিবার শ্রীলঙ্কায় ইস্টার সানডের প্রার্থনার সময় গির্জা, অভিজাত হোটেল ও কলম্বোর পার্শ্ববর্তী এলাকার মোট আট জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়। এতে এ পর্যন্ত কমপক্ষে ২৯০ জন নিহত হওয়ার খবর জানা গেছে। হামলায় আহত হয়েছে আরো পাঁচ শতাধিক। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

হামলাটি কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানের তিনটি গির্জায় চালানো হয়। এছাড়া দেশটির রাজধানীর অভিজাত তিনটি হোটেল সাংগ্রি লা, দ্য কিন্নামোন এবং কিংসবারি হোটেলেও বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রথম বিস্ফোরণটি কলম্বোর সেন্ট এন্থনি চার্চ ও কাতুয়াপিটিয়ার সেন্ট সেবাস্থিয়ান চার্চে ঘটে।

আরও পড়ুনঃ সন্দেহের তির শ্রীলঙ্কার তৌহিদ জামাতের দিকে

শ্রীলংকান সরকার উগ্র ইসলামপন্থী সংগঠন তৌহিদ জামাতকে হামলার জন্য দায়ী করছে। সংগঠনটি দায় স্বীকার করেছে বলে দাবি করেছে রুশ বার্তা সংস্থা তাস। হামলায় মোট সাত জন আত্মঘাতী বোমারু অংশ নেয় বলে জানানো হয়েছে।

ইত্তেফাক/টিএস