শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘ক্রাইস্টচার্চের বদলা নিতেই শ্রীলঙ্কায় হামলা’

আপডেট : ২৩ এপ্রিল ২০১৯, ১৬:০৫

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মুসলিমদের ওপর হামলার বদলা নিতেই শ্রীলঙ্কায় হামলা হয়েছে বলে দাবি করেছেন লঙ্কান প্রতিরক্ষামন্ত্রী রুয়ান বিজয়বর্ধনে। শ্রীলঙ্কার সংসদে তিনি বলেন, এ বিষয়ে তার কাছে তথ্য-প্রমাণ রয়েছে। এএফপি।  

মন্ত্রী বলেন, তদন্তে কর্মকর্তারা প্রমাণ পেয়েছেন, কয়েক মাস আগে নিউজিল্যান্ডের মসজিদে যে হামলা হয়েছিল তার বদলা নিতেই এই হামলা হয়েছে।

রবিবার একের পর এক বিস্ফোরণে কেঁপে ওঠে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো।প্রাণ গিয়েছে প্রায় তিন শতাধিক মানুষ। মঙ্গলবার জাতীয় শোক দিবস পালন করে  ভারত মহাসাগরের এই দ্বীপরাষ্ট্র।

তিন মিনিটের জন্য নীরবতা পালন করে গোটা দেশ। গত রবিবার সকাল সাড়ে আটটার সময়ে হামলা হয়েছিল। নীরবতা পালনের পাশাপাশি বিভিন্ন সরকারি দপ্তরেও জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় রাখা হয়।  

নীরবতা পালনের কিছুটা পরেই শ্রীলঙ্কা পুলিশের মুখপাত্র বলেন, মৃতের সংখ্যা বেড়ে হয়েছে  ৩১০ জন। বিস্ফোরণে আহত হওয়ার অনেকেই হাসপাতালে ভর্তি হন। পরে তাঁদের মধ্যে কয়েকজনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুনঃ শ্রীলংকা হামলার দায় স্বীকার করলো তৌহিদ জামাত

হামলায় নিহত কয়েকজন বিদেশি নাগরিকের শেষকৃত্য আজ সম্পন্ন হয়েছে।  পাশাপাশি  সোমবার রাত থেকেই গোটা দেশে জরুরি অবস্থা  জারি হয়েছে। হামলার কারণের পাশাপাশি প্রশাসনের অনুমান জঙ্গি সংগঠন আইএস এর একটি সহযোগী সংগঠন এই হামলা  চালিয়েছে।

ইত্তেফাক/টিএস