ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬
৩০ °সে


সংখ্যাগরিষ্ঠতা নিয়েই ক্ষমতায় ফিরছি :মোদি

সংখ্যাগরিষ্ঠতা নিয়েই ক্ষমতায় ফিরছি :মোদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ

প্রথমবারের মতো সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, তার দল সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হয়ে আবারো ক্ষমতায় আসছে। গতকাল প্রথমবারের মতো সাংবাদিক সম্মেলনে মোদির উপস্থিতি ছিল এক নজিরবিহীন ঘটনা। এ সময় তার পাশে ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

মোদি বলেন, আমরা আবারো সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতা আসছি। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পর দ্রুততম সময়ের মধ্যে ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি পূরণে কাজ শুরু করব। এদিকে নরেন্দ্র মোদির সাংবাদিক সম্মেলনকে উপহাস করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, অভিনন্দন প্রধানমন্ত্রী মোদি, দারুণ সাংবাদিক সম্মেলন হয়েছে। আগামীতে অমিত শাহ আপনাকে আরো বেশি প্রশ্নের জবাব দেওয়ার সুযোগ দিতে পারেন। এদিকে চ্যানেল নিউজ টোয়েন্টিফোরকে দেওয়া এক সাক্ষাত্কারে মোদি বলেছেন, মাহাত্মা গান্ধীকে অপমান করায় সাধ্বী প্রজ্ঞাকে কখনোই ক্ষমা করব না। সম্প্রতি বিজেপির এমপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা মহাত্মা গান্ধীর হত্যাকারী গডসেকে ‘দেশভক্ত’ বলে টুইট করে বসেন। এতে অস্বস্তিতে পরে বিজেপি নেতৃত্ব। চাপে পড়ে প্রজ্ঞা ক্ষমা চেয়েছেন সাধ্বী ঠাকুর। এদিকে গডসেকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায় তিন নেতা সাধ্বী ঠাকুর, কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার এবং নালিন কুমার কাতিলকে তাদের মন্তব্যের জন্য কারণ দর্শাতে বলেছে বিজেপি। আগামী দশ দিনের মধ্যে এই তিনজনকে জানাতে হবে নাথুরাম গডসেকে নিয়ে তারা ওই ধরনের কথা কেন বলেছিলেন। টুইট করে অমিত শাহ বলেছেন, এ ধরনের মন্তব্যের সঙ্গে দলের কোনো যোগাযোগ নেই। এদিকে মহাত্মা গান্ধীকে পাকিস্তানের জাতির জনক বলায় মধ্য প্রদেশে বিজেপির মুখপাত্র অনীল সৌমিত্রের প্রাথমিক সদস্যপদ স্থগিত করেছে বিজেপি।

ইন্ডিয়া টুডে’র বুথফেরত জরিপ ‘ফাঁস’ বিজেপির পরাজয়ে আভাস!

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে’র বুথ ফেরত জরিপ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। যাতে লোকসভা নির্বাচনে বিজেপির পরাজয়ের আভাস মিলছে। ফাঁস হওয়া ভিডিওতে দেখা গেছে, বিজেপি নেতৃত্বাধীন জোট গতবারের থেকে ১৭৭টি আসন কম পেতে পারে। তারা ১৭৭টি আসন পেতে পারে। আর গতবারের তুলনায় ৭৬টি আসন বেড়ে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পেতে পারে ১৪১টি আসন। অন্যান্য দল পেতে পারে ২২৪টি আসন। নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী সব ধাপের নির্বাচন শেষ হওয়ার আগে এ ধরনের বুথফেরত জরিপের ফল প্রকাশের সুযোগ নেই। ইন্ডিয়া টুডে ফাঁসের এ ঘটনায় দুঃখ প্রকাশ করলেও তাদের দাবি, এটি প্রকৃত ফলাফল নয় বরং জরিপের ডামি। আগামীকাল রবিবার লোকসভার শেষধাপের ভোটগ্রহণ হবে। এরপরই বুথ ফেরত জরিপের ফল প্রকাশ করবে প্রতিষ্ঠানগুলো।

বারানসীতে ভোটারদের হুমকি দেওয়া হচ্ছে: মায়াবতী

উত্তর প্রদেশের বারানসী আসন থেকে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামীকাল এই আসনে ভোটগ্রহণ হবে। এর আগেই প্রধানমন্ত্রীকে ভোট দেওয়ার জন্য ভোটারদের হুমকি-ধামকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মায়াবতী। এক টুইটে মায়াবতী বলেন, বাইরে থেকে প্রধানমন্ত্রীর লোকরা এসে বারানসীর ভোটারদের অর্থ দিচ্ছে তাদেরকে মোদিকে ভোট দেওয়ার জন্য ভয়-ভীতি দেখাচ্ছে। কিন্তু এ ব্যাপারে নির্বাচন কমিশন কিছুই দেখছে না। খবর:এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন