শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উত্তর প্রদেশের সুলতানপুরে এগিয়ে মানেকা গান্ধী

আপডেট : ২৩ মে ২০১৯, ১৫:১৯

ভারতের লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের সুলতানপুর থেকে বিজেপির পক্ষে এগিয়ে আছেন দলটির সিনিয়র নেতা মানেকা গান্ধী। বৃহস্পতিবার দেশটির লোকসভা নির্বাচনের ভোট গণনা অনুষ্ঠিত হচ্ছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, মানেকা গান্ধী তার নিকটতম প্রতিদ্বন্ধী বহুজন সমাজ পার্টির চন্দ্র ভদ্রা সিংয়ের থেকে ৭৫৬ ভোটে এগিয়ে আছেন।

এর আগে মানেকা গান্ধী সাতবার বিধান সভা সদস্য ছিলেন। একই সঙ্গে তিনি সর্বশেষ নরেন্দ্র মোদির সরকারের মন্ত্রীর দায়িত্বও পালন করেছেন। তবে এবারের নির্বাচনের আগে প্রচারণার সময় নানা সমালোচনার জন্ম দেন তিনি। এমনকি নির্বাচনী প্রচারণায় গিয়ে মুসলমান ভোটারদের হুমকি দেওয়ারও অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

জানা যায়, নিজের নির্বাচনী প্রচারণায় গিয়ে তিনি মুসলমান ভোটারদের ভোট না দিলে চাকরি না দেওয়ার ভয় দেখান। এলাকার মুসলিম ভোটারদের উদ্দেশ্য করে তিনি বলেন, 'ধরে নিনি আমি ইতিমধ্যেই নির্বাচিন জিতে গেছি। তবে আপনাদের আমাকে দরকার হবে। আর এটাই আপনাদের সুযোগ। নির্বাচনের সময় যদি এই কেন্দ্রে ১০০ কিংবা ৫০ ভোট পড়ে, আর এরপর আপনারা যখন আমার কাছে কাজের জন্য আসবেন তখন বুঝবেন। আমি দুঃখ, দারিদ্র, অসহায়ত্ব আর ভালবাসা ছাড়া আর কিছু দেখি না। তো আপনারাই ঠিক করুণ, কি করবেন।'

আরও পড়ুন:  ভোট গণনা কেন্দ্রে হার্ট অ্যাটাকে কংগ্রেস নেতার মৃত্যু

এরপরই নির্বাচনী প্রচারণায় এমন বক্তব্যের জন্য আলোচনায় আসেন মানেকা গান্ধী। এ সময় তাকে নির্বাচন কমিশনের তরফ থেকে নোটিশও দেওয়া হয়। এছাড়াও প্রচারণার সময় আরও সাম্প্রদায়িক বক্তব্যের জন্যও তার বিরুদ্ধে উঠে কড়া সমালোচনা। এমনকি নির্বাচন কমিশন তাকে ৪৮ ঘণ্টার জন্য নিষিদ্ধ করতেও বাধ্য হয়।

ইত্তেফাক/জেডএইচডি