ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬
২৮ °সে


মমতার মুখ্যমন্ত্রীর পদ ছাড়ার প্রস্তাবে তৃণমূলের ‘না’

মমতার মুখ্যমন্ত্রীর পদ ছাড়ার প্রস্তাবে তৃণমূলের ‘না’
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

লোকসভা নির্বাচনে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করতে চেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। কিন্তু এই প্রস্তাবে রাজি নয় তার দল তৃণমূল কংগ্রেস। গতকাল শনিবার কলকাতার কালিঘাটে নিজের বাড়িতে দলের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং জয়ী, পরাজিত প্রার্থীদের সঙ্গে বৈঠকের পর মমতা এ কথা জানান। একইসঙ্গে তিনি বলেছেন, তৃণমূল কংগ্রেসের কম আসন পাওয়ার জন্য দায়ী পশ্চিমবঙ্গের সাবেক ক্ষমতাসীন দল সিপিএম। তারা বিজেপিকে ভোট দিয়েছে। বিজেপি ভোট পাওয়ার জন্য পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িক বিষবাষ্প ঢুকিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

মমতা ব্যানার্জি বলেন, মুখ্যমন্ত্রী থাকার ইচ্ছা নেই। আমার কাছে পদ বড় নয়। নির্বাচনে ব্যর্থতার পর দলকে বলেছি মুখ্যমন্ত্রীর পদে থাকতে চাই না। দলকে আরো বেশি সময় দিতে চাই। তবে দলের সবাই মুখ্যমন্ত্রী পদে থাকতে বলেছে। তাই কাজ চালাতে হচ্ছে।

গতকালের বৈঠকে তৃণমূলকে কেন এত বেশি আসন হারাতে হলো?? বিজেপি কি কারণে বেশি আসন পেল?? কোথায় কী ভুল হয়েছিল?? এসব নিয়েই আলোচনা হয়েছে। একইসঙ্গে যে জেলাগুলোতে খারাপ ফল হয়েছে সেখানকার সভাপতিদের সরিয়ে দিয়ে পরাজিত প্রার্থীদের দায়িত্ব দিয়েছেন মমতা।

তিনি বলেন, তৃণমূলের যারা বিজেপির কাছ থেকে টাকা নিয়ে বিজেপির হয়ে কাজ করেছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নিয়েছি। তবে সিপিএম নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করেছে। ভোটের পর সিপিএম ২০০ পার্টি অফিস দখল করেছে, সোমবারের মধ্যে সেগুলো উদ্ধার করতে দলের কর্মীদের নির্দেশ দিয়েছি।

প্রসঙ্গত, এবারের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ১৮টি আসন পেয়েছে বিজেপি। গতবার তারা মাত্র দুটি আসনে জিতেছিল। অন্যদিকে তৃণমূল পেয়েছে ২২টি আসন। গতবার তারা পেয়েছিল ৩৪টি।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন