শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফেসবুকে অশ্লীল ছবি দেয়ায় ডাক্তারের লাইসেন্স বাতিল

আপডেট : ১৭ জুন ২০১৯, ১৬:৪২

নিজের বিকিনি পরা ছবি ফেসবুকে পোস্ট করার ‘অপরাধে’ কেড়ে নেওয়া হল চিকিত্সকের লাইসেন্স! ঘটনাটি ঘটেছে মিয়ানমারে।

মিয়ানমারের বছর উনত্রিশের সুন্দরী তরুণী ন্যাং মে স্যান পাঁচ বছর ধরে সে দেশে ডাক্তারি করছেন। পেশায় চিকিত্সক হলেও ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে নিজের নানা রকমের ছবি পোস্ট করতে ভালবাসেন ন্যাং স্যান।

তাঁর ছবিগুলি বেশ সাহসী বা বোল্ড হয়ে থাকে। কখনও স্বচ্ছ পোশাকে, তো কখনও সুইমিং কস্টিউমে বা অন্তর্বাসে সোশ্যাল মিডিয়ায় নিজেকে সামনে এনেছেন তিনি। এবারও তেমন ভাবেই নিজের বিকিনি পরা ছবি ফেসবুকে পোস্ট ন্যাং স্যান। আর তাতেই চটেছে সে দেশের সরকার। শাস্তি হিসেবে কেড়ে নেওয়া হয়েছে তাঁর লাইসেন্স।

জানা গিয়েছে, ৩ জুন মায়ানমার মেডিক্যাল কাউন্সিলের পক্ষ থেকে চিঠি দিয়ে ন্যাং স্যানকে জানানো হয়, তাঁর পোশাক দেশের সংস্কৃতি আর ঐতিহ্যের বিরোধী। তাই তাঁর লাইসেন্স বাতিল করা হল। তবে দেশের মেডিক্যাল কাউন্সিলের এই সিদ্ধান্তে একটুও বিচলিত নন এই তরুণী। উল্টে মেডিক্যাল কাউন্সিলের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হচ্ছেন তিনি।

আরও পড়ুন: মোদির কাছে স্বপরিবারে আত্মহত্যার আর্জি কৃষকের

ন্যাং স্যানের মতে, তিনি যখন রোগী দেখেন, তখন মোটেই খোলামেলা পোশাক পরেন না। তাই পেশার বাইরে ব্যক্তিগত জীবনে তাঁর পছন্দের পোশাকের জন্য কেন তাঁর লাইসেন্স কেড়ে নেওয়া হবে, তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। ন্যাং স্যানের মতে, তাঁর ব্যক্তিগত স্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে।

ইত্তেফাক/টিএস