ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬
২৮ °সে


সিরিয়ার ৪৮ ঘন্টায় ১শ’ যোদ্ধা নিহত

সিরিয়ার ৪৮ ঘন্টায় ১শ’ যোদ্ধা নিহত
ফাইল ছবি

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে বৃহস্পতিবার সরকারি বাহিনী ও জিহাদি নেতৃত্বাধীন যোদ্ধাদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়েছে। গত দুই দিনে উভয়পক্ষের সংঘর্ষে শতাধিক যোদ্ধা নিহত হয়েছে। একটি যুদ্ধ পর্যবেক্ষণকারী দল একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

ইদিলিব অঞ্চল এক মাস ধরে আন্তর্জাতিক শান্তি চুক্তি দ্বারা সুরক্ষিত ছিল। তবে এপ্রিল মাসের শেষ দিকে সিরীয় সরকার ও তার মিত্র রাশিয়া জোরালো বোমা হামলা চালিয়েছে।অঞ্চলটিতে ৩০ লাখ লোকের বাস।

ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, জিহাদি দখলকৃত সিরিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রান্তে মঙ্গলবার থেকে উভয় পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ চলছে। এতে ৭৫ সরকার বিরোধী যোদ্ধা ও ২৯ সরকারি যোদ্ধা নিহত হয়েছে। এদের মধ্যে বৃহস্পতিবার ভোরে সরকারপন্থী বাহিনীর অন্তত ১৯ যোদ্ধা ও সরকার বিরোধী অন্তত ১৪ যোদ্ধা নিহত হয়েছে।

ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষণকারী সংস্থাটি আরো জানায়, উত্তরাঞ্চলীয় হামা প্রদেশের তাল মেলেহ্র কাছে তুমুল লড়াই চলছে। অবজারভেটরির প্রধান রামি আব্দেল রহমান বলেন, সেখানে সংঘর্ষ চলছে। সরকারি ও রুশ বাহিনী ওই এলাকায় ব্যাপক বিমান হামলা চালাচ্ছে।

আরো পড়ুন: দুদকের মামলায় হাজিরা দিতে এসে লতিফ সিদ্দিকী কারাগারে

তিনি আরো বলেন, বুধবার বিদ্রোহী নিয়ন্ত্রিত বেশ কয়েকটি এলাকায় সরকারি বাহিনীর নির্বিচারে বোমা বর্ষণে ১৬ বেসামরিক লোক নিহত হয়েছে।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন