শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দোকানে চুরি, সিডনিতে ধরা পড়লো ভারতীয় পাইলট

আপডেট : ২৩ জুন ২০১৯, ১৮:৫৫

দিল্লির উদ্দেশ্যে বিমানে চড়ার আগে সিডনিতে গ্রাহক সেজে দোকান থেকে জিনিস চুরির অভিযোগ উঠল এয়ার ইন্ডিয়ার এক শীর্ষ পাইলটের বিরুদ্ধে। ঘটনার পর তাঁকে বরখাস্ত করা হয়েছে। টাইমস অব ইন্ডিয়া।

তবে, অভিযুক্ত পাইলটের দাবি, বিমানে ওঠার আগেই তিনি খবর পান যে তিনি দাদু হয়েছেন। তড়িঘড়ি উপহার কিনতে গিয়ে তিনি দোকান মালিককে টাকা দিতে ভুলে গিয়েছেন।

সিডনি থেকে দিল্লি ফেরার পরই বরখাস্ত করা হয় ওই পাইলটকে। এয়ার ইন্ডিয়ার কর্মকর্তা অমৃতা শরণ তাঁকে জানিয়েছেন, ‘অস্ট্রেলিয়ার রিজিয়নাল ম্যানেজার অভিযোগ করেছেন যে আপনি ২২ জুন দিল্লি আসার আগে সিডনি বিমানবন্দরের দোকান থেকে গ্রাহক সেজে চুরি করেছেন। সে দিন আপনি একজন কম্যান্ডার হিসেবে ছিলেন। আপনার বিরুদ্ধে তদন্ত চলমান থাকায় আপনাকে বরখাস্ত করা হচ্ছে।’

পাইলট তাঁর জবাবে এয়ার ইন্ডিয়াকে জানিয়েছেন, ‘বিমানে চড়ার আগে দাদু হওয়ার খবরটা পেয়ে আত্মহারা হয়ে গিয়েছিলাম। পুত্রবধূর জন্য কিছু উপহার কিনতে গিয়েছিলাম। তাঁর জন্যই কিছু নিয়েছিলাম। কিন্তু দেরি হয়ে যাচ্ছে দেখে ভুলবশত টাকা না-দিয়েই বিমানের দিকে ছুটি। পরে যখন মাথায় আসে, তখন আমি উড়ানে। আর তখন অনেক দেরি হয়ে গিয়েছে। তাই দোকান মালিককে কিছু বলার আগেই আমি বিমান ছেড়ে দিতে বাধ্য হই।’ 

 

অভিযুক্ত পাইলট এয়ার ইন্ডিয়ার পূর্বাঞ্চলীয় শাখার আঞ্চলিক পরিচালকও ছিলেন। সেই দায়িত্ব থেকেও তাঁকে আপাতত সরিয়ে দেওয়া হয়েছে।

ইত্তেফাক/টিএস