শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘জয় শ্রীরাম’ না বলায় মাদ্রাসা শিক্ষককে ট্রেন থেকে ধাক্কা

আপডেট : ২৫ জুন ২০১৯, ২১:২৪

জয় শ্রীরাম স্লোগান না দেওয়ায় চলন্ত ট্রেন থেকে ফেলে দেওয়া হল এক ব্যক্তিকে। উত্তরপ্রদেশ, রাজস্থান বা ঝাড়খণ্ড নয়-এবার এই ঘটনা ঘটেছে কলকাতায়। এমনই অভিযোগ করেছেন হাফিজ মোহাম্মদ শাহরুখ হালদার নামের এক মাদ্রাসা শিক্ষক। অভিযোগের তির, কট্টরপন্থী হিন্দু সংগঠনের বিরুদ্ধে। 

গত বৃহস্পতিবার দুপুরে হুগলি যাওয়ার জন্য দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থেকে শিয়ালদাগামী লোকাল ট্রেন ধরেছিলেন শাহরুখ। ২৬ বছরের যুবক জানিয়েছেন, ট্রেনে আগাম কিছু লোকজন চিৎকার করছিলেন। পাশের কামরায় যে কোনও গন্ডগোল চলছে, তা বোঝা যাচ্ছিল। 'হঠাৎই ওদের কয়েকজন আমার কামরাতেও চলে আসে।' পোশাক, মাথায় টুপি ও দাড়ি দেখেই শাহরুখকে 'ইচ্ছাকৃতভাবে চিহ্নিত' করা হয়।

শাহরুখের অভিযোগ, 'আমায় গালিগালাজ করা হয়। প্রতিবাদ করলে মারধর করে। ওরা আমায় ঘিরে নেয়, জয় শ্রীরাম স্লোগান দিতে বাধ্য করতে থাকে।' 

তবে জয় শ্রীরাম স্লোগান দিতে চাননি মাদ্রাসা শিক্ষক। যার জেরে মারধর বেড়ে যায়। ট্রেন পার্ক সার্কাস স্টেশনে ঢোকার সময় কোনও রকমে পালানোর চেষ্টা করেন শাহরুখ। তবে ব্যর্থ হওয়ায় বেধড়ক মারধর করা হয় তাঁকে। এরপর চলন্ত ট্রেন থেকেই প্ল্যাটফর্মে ফেলে দেওয়া হয়। 

প্ল্যাটফর্মের লোকজন শাহরুখকে উদ্ধার করলে বালিগঞ্জ রেল পুলিশে অভিযোগ দায়ের করেন তিনি। ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে রেল পুলিশ। ৩৪১, ৩২৩, ৩২৫, ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

এই বিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা নিখিল চক্রবর্তী জানিয়েছেন, 'তদন্ত চলছে। স্টেশনগুলিতে নিরাপত্তা বৃদ্ধির বিষয়টিও দেখছে রেল।' এদিকে, কলকাতা পুলিশও বিষয়টি খতিয়ে দেখছে।

আরও পড়ুনঃ নাস্তিকের সংখ্যা বাড়ছে আরব দেশগুলোতে: জরিপ

শাহরুখের ভাই সিরাজ হালদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘ভাই আহত। আপাতত বিশ্রাম নিচ্ছে।’ 

ইত্তেফাক/টিএস